ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

ওমানকে উড়িয়ে দিল বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

 
আগামী বছর হতে যাওয়া জুনিয়র এশিয়া কাপ হকি এবং জুনিয়র বিশ^কাপ হকি বাছাইকে সামনে রেখে ওমান অনূর্ধ্ব-২১ দলের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেলছে বাংলাদেশ। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে সিরিজের প্রথম ম্যাচ। যে ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দল রীতিমতো উড়িয়ে দিয়েছে প্রতিপক্ষকে, মামুনুর রশীদের শিষ্যরা জয় তুলে নিয়েছে ৫-১ গোলের বড় ব্যবধানে।
ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে বাংলাদেশ। এগিয়ে যেতেও সময় লাগেনি। তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন আশরাফুল ইসলাম। চার মিনিট পর আরশাদ হোসেনের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ হয় (২-০)। এরপর সোহানুর রহমান সুবজ পেলান্টি কর্নার থেকে স্কোরলাইন ৩-০ করেন। ৩৩তম মিনিটে নাইমুদ্দিনের ফিল্ড গোলে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি স্বাগতিকদের।
৩৫তম মিনিটে রাশেদ আল ফাজারির গোলে ব্যবধান কমায় ওমান (৪-১)। কিন্তু ম্যাচে ফেরার মতো পারফরম্যান্স দেখাতে পারেনি অতিথিরা। ৪২তম মিনিটে মাহাবুব হোসেন ফিল্ড গোল করার পর আর কিছুই করার ছিল না তাদের। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। জয়টা আরও বড় হতে পারত, যদি প্রাপ্ত সুযোগগুলো ঠিকঠাক কাজে লাগানো যেত।
সিরিজের প্রথম ম্যাচে শিষ্যদের পারফরম্যান্সে জড়তা থাকলেও ম্যাচের ফল নিয়ে খুশি মামুনুর। বাংলাদেশ কোচ ম্যাচ শেষে বলেছেন, ‘ছেলেদের পারফরম্যান্সে আমি খুশি। আমরা আরও ভালো খেলতে পারতাম। সেটা হয়নি; কারণ প্রথম ম্যাচ ছিল বলে ওদের মধ্যে একটু জড়তা ছিল। আশা করি, পরের ম্যাচগুলোতে সবকিছু ঠিকঠাক হবে।’ আজ সন্ধ্যা ছয়টায় একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]