ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে স্মিথ-ওয়ার্নার
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

আগামী বছর ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ^কাপ, ওই আসরটিকে সামনে রেখেই নিজেদের পরিকল্পনা সাজাচ্ছে অস্ট্রেলিয়া। তাদের সেই পরিকল্পনায় যে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নার খুব ভালোভাবেই আছেন, সেটা পরিষ্কার হয়ে গেল মঙ্গলবার। নিন্দিত আর নন্দিত দুই তারকাকে অন্তর্ভুক্ত করেই শ্রীলঙ্কা আর পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের দল দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ১৪ সদস্যের দলে জায়গা হয়নি ডি’আর্চি শর্ট, ক্রিস লিন আর মার্কাস স্টয়নিসের।
যথারীতি দলের নেতৃত্বভার বর্তেছে অ্যারন ফিঞ্চের কাঁধে। ওয়ার্নারকে নিয়ে ইনিংসের সূচনায় থাকবেন তিনিই। ব্যাটিং অর্ডারে তিন নাম্বারে খেলবেন ২০১৬ সালের মার্চে এই ফরম্যাটে সবশেষ অস্ট্রেলিয়ার জার্সিতে মাঠে নামা স্মিথ। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি আর প্যাট কামিন্স থাকছেন সহঅধিনায়কের ভূমিকায়। মিডলঅর্ডারে ব্যাট হাতে ঝড় তোলার জন্য গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট আর অ্যাশটন টার্নারের ওপরই আস্থা রেখেছেন অজি নির্বাচকরা।
আগামী বছর ঘরের মাঠে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ^কাপের পরিকল্পনা মাথায় রেখে দল নির্বাচন করা হয়েছে, মঙ্গলবার এক বিবৃতিতে এমনটাই জানানো হয়েছে। নির্বাচক ট্রেভর হনস বলেছেন, ‘বছর খানেক পরই ঘরের মাঠে ছেলেদের টি-টোয়েন্টি বিশ^কাপ আয়োজন করবে অস্ট্রেলিয়া, বিষয়টা মাথায় রেখেই এই দলটি নির্বাচন করেছি আমরা।’ সঙ্গে যোগ করেছেন, ‘যে স্কোয়াড আমরা বাছাই করেছি, তাদের ভূমিকা অনেকটাই নির্দিষ্ট এবং আমরা বিশ^াস করি, সব কন্ডিশনে ম্যাচ খেলা আমাদের জন্য সুবিধাজনক হবে।’
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ের দায়ে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ানডে আর টেস্ট দলে ফিরেছেন স্মিথ আর ওয়ার্নার। এবার টি-টোয়েন্টিতে মাঠে ফেরার পালা। স্মিথ সবশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন ২০১৬ বিশ^কাপের গ্রুপ পর্বে, মোহালিতে ভারতের বিপক্ষে। ৩০ বছর বয়সি এই টপঅর্ডার ব্যাটসম্যান ইংল্যান্ডের মাটিতে সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজে করেছেন ৭৭৪ রান। ওয়ার্নার দেশের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে, অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে। গত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ৬৯২ রান করা এই মারকুটে ওপেনার জুন-জুলাইয়ে হওয়া ওয়ানডে বিশ^কাপে করেন ৬৪৭ রান।
আগামী ২৭ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে অস্ট্রেলিয়া। র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তানের বিপক্ষে সমান ম্যাচের সিরিজটি শুরু হবে ৩ নভেম্বর।
দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]