ই-পেপার মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯ ৩০ আশ্বিন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯

প্রতিরোধের মুখে বুয়েটের ভিসি, দেখা পেলেন না আবরারের মায়ের
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ৭:১৮ পিএম আপডেট: ০৯.১০.২০১৯ ৭:২২ পিএম | অনলাইন সংস্করণ

প্রতিরোধের মুখে বুয়েটের ভিসি, দেখা পেলেন না আবরারের মায়ের

প্রতিরোধের মুখে বুয়েটের ভিসি, দেখা পেলেন না আবরারের মায়ের

নিহত আবরার ফাহাদের গ্রামবাসীদের প্রতিরোধের মুখে পালিয়ে গেলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েল উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে ভিসি নিহত আবরারের কবর জিয়ারত এবং শোকাহত  পরিবারকে সমবেদনা জানানোর জন্য কুষ্টিয়ার কুমারখালী উপজেলার রায়ডাঙ্গা গ্রামে যান।

এ সময় ওই এলাকায় প্রচুর পুলিশ এবং র‌্যাব মোতায়েন করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, বুয়েটের ভিসি আসার খবর পেয়ে এলাকার সর্বস্তরের নারী-পুরুষ বিক্ষুব্ধ হয়ে ভিসি বিরোধী শ্লোগান এবং আবরার হত্যার বিচার চেয়ে ব্যানার ফেস্টুন নিয়ে প্রতিবাদ জানাতে থাকেন।

এ সময় ভিসি আবরারের কবর জিয়ারত করেন, কবর জিয়ারত শেষে বিকেল সাড়ে ৪টার দিকে ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম আবরারের মায়ের সাথে দেখা করার জন্য তার বাড়ির সামনে পৌঁছলে গ্রামবাসী উত্তেজিত হয়ে পড়ে।

পরিস্থিতি সামলাতে পুলিশ আবরারের ফুপাতো ভাইয়ের স্ত্রীকে পিটিয়ে আহত করেন। এতে করে গ্রামবাসী আরও উত্তেজিত হয়ে পড়ে । উত্তেজিত জনতার তোপের মুখে ভিসি তড়িঘড়ি করে সেখান থেকে সটকে পড়তে বাধ্য হন।

এরপর দ্রুত কড়া পুলিশি নিরাপত্তায় তিনি কুষ্টিয়া সার্কিট হাউজে আসেন এবং এর কিছুক্ষণ পর তিনি কুষ্টিয়া ত্যাগ করেন। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

উল্লেখ্য, বুয়েটের ইলেকট্রিক এন্ড ইলেক্ট্রনিক্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কতিপয় নেতারা পিটিয়ে হত্যা করে। গত রবিবার দিবাগত রাত তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। ময়না তদন্ত শেষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তৃতীয় জানাজার পরে কুষ্টিয়ার কুমারখালীর রায়ডাঙ্গায় নিজ গ্রামে দাফন করা হয়। আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ ১৯ জনকে আসামী করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ ইতিমধ্যেই ১৩ জনকে গ্রেফতার করেছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]