ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

আনসার সদস্য হত্যা মামলায় তিনজনের ফাঁসি
আদালত প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

রাজধানীর শ্যামলীতে ছিনতাইকারীদের গুলিতে আনসার সদস্য ফজলুল হক হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার ঢাকার দ্রæত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান ১৭ বছরের আগের এ হত্যা মামলার রায় ঘোষণা করেন। ফাঁসির দÐপ্রাপ্ত আসামিরা হলোÑ পাপ্পু ওরফে অন্ত, তারিকুর রহমান ওরফে শিবলী হোসেন ওরফে উজ্জল এবং শুক্কুর আলী ওরফে সোহেল। এ ছাড়া মৃত্যুদÐের পাশাপাশি আসামি শুক্কুর আলীকে অপর এক ধারায় যাবজ্জীবন কারাদÐ দেওয়া হয়েছে। কারাদÐের পাশাপাশি আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরও ৬ মাসের কারাদÐ দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় জামিনে মুক্ত আসামিরা পলাতক ছিলেন। এ সময় আদালত পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০২ সালের ১৩ মার্চ সকাল পৌনে ৮টা থেকে ২টা পর্যন্ত রাজধানীর শ্যামলীর ২ ও ৩ নম্বর রোডে দায়িত্ব পালন করছিলেন আনসার কনস্টেবল আব্দুল জলিল ফরাজী ও ফজলুল হক। বেলা পৌনে ১টার দিকে ৩নং রোডের মাথায় কনস্টেবল আকমান হোসেন গুলির শব্দ শুনতে পান। তিনি এগিয়ে দেখেন, ফজলুল হক পড়ে আছেন। জলিল ফরাজী ছিনতাইকারীদের সঙ্গে ধস্তাধস্তি করছেন।


ছিনতাইকারীরা রিভলবার দিয়ে আকমান হোসেনকে গুলি করে। আকমান হোসেনও তার শটগান দিয়ে এক রাউন্ড গুলি করেন। ছিনতাইকারীরা জলিল ফরাজীকে গুলি করে দৌড়ে পালিয়ে যায়। পরে ফজলুল হককে উদ্ধার করে ঢাকা মেডিকে‌ল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]