ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩ কার্তিক ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯

আবরার হত্যার দ্রæত বিচার দাবি সুপ্রিমকোর্ট বারের আওয়ামী ও বিএনপিপন্থিদের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার দ্রæত ও প্রভাবমুক্ত বিচার দাবি করেছে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আওয়ামী ও বিএনপিপন্থি উভয় অংশ। বুধবার কোর্ট আইনজীবী সমিতি ভবন মিলনায়তনে পৃথক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।
প্রথমে বিএনপিপন্থি প্যানেল থেকে নির্বাচিত সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সংবাদ সম্মেলন করেন। এতে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘ভিডিও ফুটেজ পর্যালোচনা করে হত্যাকাÐে জড়িত সব খুনিদের আইনের আওতায় আনতে হবে।’ বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে ব্যারিস্টার খোকন বলেন, ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকাÐ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সরকার মাঝে মাঝে জঙ্গি ধরে এবং ক্রসফায়ারের নাটকও করে। কিন্তু আবরার হত্যাকারীরা হলো প্রকৃত জঙ্গি। এসব সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে হবে এবং দ্রæত বিচার কার্যকর করতে হবে।’ তিনি বলেন, ‘এমন ঘটনা অত্যন্ত অমানবিক, মর্মান্তিক, পৈশাচিক ও হৃদয়বিদারক ঘটনা। যা নিয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি চুপচাপ থাকতে পারে না।’
এর পরপরই একই স্থানে সংবাদ সম্মেলন করেন আওয়ামীপন্থি আইনজীবী প্যানেল থেকে নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, হত্যাকারীদের দল নেই। এ হত্যা মামলার আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে বলে আশা করছি। সে ক্ষেত্রে এই মামলার প্রভাবমুক্ত এবং দ্রæত বিচারের দাবি জানাচ্ছি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]