ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩ কার্তিক ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯

চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বুধবার বাংলাদেশ ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম জেলা সংসদ নগরের নিউমার্কেট মোড়ে প্রতিবাদ সমাবেশ করেছে। সংগঠনের জেলা সভাপতি এ্যানি সেনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক ইমরান চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা সহ-সাধারণ সম্পাদক শাহরিয়ার রাফি, কোতোয়ালি থানার কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, বিজিসি ট্রাস্ট বিশ^বিদ্যালয়ের ছাত্র সাইফুর রহমান খান প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, আবরার সাম্প্রতিক সময়ে বাংলাদেশ-ভারত পানি বিষয়ক চুক্তি এবং গ্যাস রফতানির চুক্তি নিয়ে সমালোচনা করেছিল। এ জন্য তাকে মেরে ফেলা হলো! এই ঘটনায় হত্যাকারীরা ছাত্ররাজনীতির নামে কর্তৃত্ববাদী আচরণের ভ‚মিকা নিয়ে মতপ্রকাশের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করেছে যার সর্বশেষ পরিণতি আবরার হত্যা।



এর আগেও ভিন্ন মতের জন্য ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হাতে প্রাণ দিতে হয়েছে আরও অনেক শিক্ষার্থীকে। ক্যাম্পাসগুলো আজ মিনি ক্যান্টনমেন্টে পরিণত হয়েছে। মতপ্রকাশের স্বাধীনতাকে রুদ্ধ করা হয়েছে। এভাবে দমন-নিপীড়ন করে কোনো প্রতিক্রিয়াশীল ও গণবিরোধী গোষ্ঠী টিকে থাকতে পারে না।
বক্তারা আরও বলেন, মতপ্রকাশে আবরার ফাহাদের মতো শিক্ষার্থীদের যেন নৃশংসভাবে হত্যার শিকার হতে না হয়। আবরার হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং শিক্ষাঙ্গনে সন্ত্রাসমুক্ত ছাত্ররাজনীতির পরিবেশ তৈরি করতে হবে। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংগঠন কার্যালয়ে গিয়ে শেষ হয়।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]