ই-পেপার  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
ই-পেপার  বুধবার ১৬ অক্টোবর ২০১৯

নেশায় ক্যারিয়ার শেষ
নিপু বড়ূয়া
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১০.১০.২০১৯ ১২:৫১ এএম | প্রিন্ট সংস্করণ

নেশায় ক্যারিয়ার শেষ

নেশায় ক্যারিয়ার শেষ

সিনেমায় ড্রাগ, নেশার দৃশ্য স্বাভাবিক বিষয়। গল্পের প্রয়োজনে এমন দৃশ্যে হরহামেশাই অভিনয় করতে হয়। কিন্তু এমন দৃশ্য যখন বাস্তব জীবনে চলে আসে তখন ব্যাপারটি আর স্বাভাবিক থাকে না। নেশার জগতে ডুব দিলেই ক্যারিয়ার শেষ, ধূসর হয়ে যাবে রঙিন জীবন।  লিখেছেন নিপু বড়ূয়া

সঞ্জয় দত্তের ক্যারিয়ারে বিপর্যয় নেমে এসেছিল ড্রাগ ও অ্যালকোহলের নেশায়। এই নেশার জন্যই প্রেমিকা টিনা মুনিম তাকে ছেড়ে চলে গিয়েছিলেন। ধর্মেন্দ্র দীর্ঘদিন ধরে অ্যালকোহলের নেশায় বুঁদ ছিলেন। তিনি স্বীকার করেছেন এই নেশার জন্যই অসময়ে শেষ হয়ে গিয়েছিল তার ফিল্মি ক্যারিয়ার।বলিউডের এককালের সেক্স সিম্বল পারভীন ববির ক্যারিয়ার নেশার জন্যই হুট করে থেমে গিয়েছিল। মহেশ ভাটের সঙ্গে সম্পর্ক ছেদ হওয়ার পর এলএসডিতে আসক্ত হয়ে পড়েন তিনি। পাশাপাশি ছিল অ্যালকোহলের নেশা। সব মিলিয়ে একা জীবন কাটাতে গিয়ে তিলে তিলে নিজেকে শেষ করে দিয়েছিলেন তিনি। কয়েক বছর আগে তার অ্যাপার্টমেন্ট থেকে পারভীন ববিকে মৃত উদ্ধার করা হয়।

মনীষা কৈরালার সৌন্দর্যে দর্শক বুঁদ হলেও মনীষা বুঁদ হয়েছিলেন অ্যালকোহলের নেশায়। নেশার কারণে ক্যারিয়ারের পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয় তার সাংসারিক জীবন। জানা গিয়েছে, স্বামী সম্রাট দাহালের বিচ্ছেদের অন্যতম কারণ মনীষার নেশা। এরপর মনীষা ক্যানসারে আক্রান্ত হন। এখনও তার লড়াই চলছে ক্যানসারের সঙ্গে।

মিনা কুমারী ছিলেন বলিউডের আরেক ট্র্যাজেডি। লিভার সিরোসিসে আক্রান্ত হওয়া মীনাকে পেয়ে বসেছিল অ্যালকোহলের নেশা। ‘সাহেব বিবি গোলাম’ ছবিতে অ্যালকোহলিকের চরিত্রে অভিনয় করা মিনা ব্যক্তিগত জীবনে জড়িয়ে পড়েন নেশায়। মাত্র ৪০ বছর বয়সে মৃত্যুকে আলিঙ্গন করেন মিনা কুমারী।

মাত্র ১৯ বছর বয়সে ছাদ থেকে পড়ে মৃত্যুবরণ করা বলিউড নায়িকা দিব্যা ভারতী মৃত্যুর আগে অ্যালকোহল পান করেছিলেন এমনটাই জানা যায়। অথচ তাকে নিয়ে স্বপ্ন দেখেছিল পুরো বলিউড, নেশাই হয়তো তার ক্যারিয়ার ও জীবনকে হুট করে থামিয়ে দিল।

কয়েক বছর আগে পরপারে পাড়ি জমানো রাজেশ খান্নাকে পেয়ে বসেছিল অ্যালকোহলের নেশা। তারকা হওয়ার সময়েই মদের বোতল হয়ে পড়ে তার নিত্যসঙ্গী। শেষ সময়ে লিভার খারাপ হয়ে গিয়েছিল এ গুণী অভিনেতার।

ফারদিন খানের কথা মনে আছে তো? এক সময়ের চকলেট বয় ফারদিন তো কোকেন কিনতে গিয়ে ধরাও পড়েছিলেন। নেশায় পড়ে ফিটনেস হারিয়ে ক্যারিয়ারের যবনিকা ঘটিয়ে ফেলেন এই সুদর্শন নায়ক। জনপ্রিয় গায়ক হানি সিং নেশার কারণে নিজের সৃজনশীলতাকে ক্ষতিগ্রস্ত করেছিলেন। তাকে পুনর্বাসন কেন্দ্রেও যেতে হয়েছিল।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]