ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

শুরুতেই হার ‘এ’ দলের
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

সবশেষ বিশ^কাপের পর শ্রীলঙ্কা সফরে গিয়ে শতভাগ ব্যর্থতা হয়ে দেশে ফেরত আসতে হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে। সিনিয়রদের সেই হারের প্রতিশোধ নেওয়ার সুযোগ এখন জুনিয়রদের সামনে। কিন্তু শ্রীলঙ্কা সফরে শুরুতেই হোঁচট খেল ‘এ’ দল। বুধবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের (আনঅফিসিয়াল) প্রথমটিতে ব্যাটিং বিভাগের ব্যর্থতায় লঙ্কানদের ‘এ’ দলের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে মোহাম্মদ মিঠুনের দল।
কলম্বোর পি সারা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৩.৩ ওভারেই মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। অল্প রানের পুঁজি নিয়ে বোলাররাও গড়ে তুলতে পারেনি কোনো প্রতিদ্ব›িদ্বতা। স্বাগতিকরা জয়ের বন্দরে পৌঁছে গেছে অনায়াসেই, ২৪.১ ওভার হাতে রেখে। অথচ বাংলাদেশের ‘এ’ দলের একাদশে থাকা সাইফ হাসান এবং মেহেদী হাসান রানা বাদে বাকিদের প্রত্যেকেরই রয়েছে কম-বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।
কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচের প্রথম ইনিংস শেষেই হারটা প্রায় নিশ্চিত ছিল। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলেন সাইফ। দুই অঙ্কের রান স্পর্শ করতে পেরেছে আর মাত্র তিনজনÑ নাজমুল হোসেন শান্ত (২৪), মোহাম্মদ মিঠুন (২১) এবং আফিফ হোসেন (১১)। ৪.৩ ওভারে মাত্র ১০ রানের খরচায় ৪ উইকেট শিকার করেছে শ্রীলঙ্কার আসান প্রিয়াঞ্জন। ২টি করে উইকেট পেয়েছেন চামিকা করুনারতেœ ও রমেশ মেন্ডিস এবং শিরান ফার্নান্দো ও আমিলা আপোনসো পান একটি করে।
দ্বিতীয় ইনিংসে বল হাতে মিতব্যয়ী ছিলেন আবু হায়দার রনি (৬-১-১৪-১), আবু জায়েদ রাহী (৪-০-১৯-১) এবং মেহেদী হাসান রানা (৫-০-২৪-১)। কিন্তু সেটাও যথেষ্ট ছিল না বাংলাদেশের জয়ের জন্য। দুর্দান্ত বোলিংয়ের পর প্রিয়াঞ্জনার হাফসেঞ্চুরিতে (৫০*) অনায়াসেই জিতেছে শ্রীলঙ্কা ‘এ’ দল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]