ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

আবাসিক হলে অভিযানের নির্দেশ প্রধানমন্ত্রীর
আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার আশ^াস ঢাবি প্রশাসনের
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক হলগুলোতে অবৈধ অস্ত্র ও মাদকের বিরুদ্ধে অভিযানের নির্দেশ দেওয়া হবে বলে জানিয়েছেন। এ ব্যাপারে ঢাকা বিশ^বিদ্যালয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বাত্মক সহযোগিতা করবে এবং বিশ^বিদ্যালয়ের হলগুলোতেও অছাত্র, মাদক ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান।
প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার পর সময়ের আলোকে উপাচার্য বলেন, ঢাকা বিশ^বিদ্যালয়ের হলে থাকবে ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর বাইরে অন্য কেউ থাকার সুযোগ এখানে নেই। এ ছাড়া হলে মাদক বা অস্ত্র রাখার কোনো সুযোগ নেই। এ ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করব।
তিনি বলেন, আপনি হয়তো দেখে থাকবেন মঙ্গলবার তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গে মুহসীন হলে আমাদের প্রক্টরিয়াল টিম গিয়েছে এবং অপরাধীরা আমাদের ছাত্র হওয়া সত্তে¡ও তাদের আটক করেছে। আমরা পুলিশের জন্য অপেক্ষা করিনি। কারণ আমরা এগুলোর ব্যাপারে সব সময় কঠোর।
তিনি আরও বলেন, এ ব্যাপারে পুলিশ আমাদের সহযোগিতা করলে ভালো, না করলেও আমরা বসে থাকব না। আপনারা আমাদের শুধু তথ্য দিয়ে সহায়তা করেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার ব্যাপারে আমি সন্ধ্যায় জরুরি প্রভোস্ট বৈঠক ডেকেছি। সেখানে এ ব্যাপারে বিস্তারিত নির্দেশনা দেওয়া হবে। আপনারাও এর ফলাফল খুব শিগগিরই দেখতে পাবেন।
এ ব্যাপারে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, প্রধানমন্ত্রীর এমন উদ্যোগকে আমরা স্বাগত জানাই। আমরা নিজ থেকে ইতোমধ্যে অভিযান শুরু করেছি। মহসিন হল থেকে আমরা দুজনকে আটক করেছি। তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যদি হলগুলোতে মাদক ও অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান চালাতে চায় তাহলে আমরা তাদের সর্বাত্মক সহযোগিতা করব। সরেজমিনে বিভিন্ন হল ঘুরে জানা যায়, প্রধানমন্ত্রীর এমন নির্দেশনার পর অস্ত্রধারী ছাত্রলীগ নেতারা নড়েচড়ে বসেছে। একই সঙ্গে অভিযানের ব্যাপারেও তারা বেশ সতর্ক।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]