ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩ কার্তিক ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯

ফেসবুকে বঙ্গবন্ধু ও ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করায় যুবক গ্রেফতার
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অশালীন বক্তব্য এবং স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মামুন ভূঁইয়া ওরফে মারজান (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।
শুক্রবার রাতে টুঙ্গিপাড়া উপজেলার গহরডাঙ্গা গ্রাম থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। মারজান টুঙ্গিপাড়া উপজেলার গহরডাঙ্গা গ্রামের আইয়ুব আলী ভূঁইয়ার ছেলে। শুক্রবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. রেজাউল বিশ^াস বাদী হয়ে টুঙ্গিপাড়া থানায়‌ ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, বুয়েট ছাত্র আবরার হত্যার পরিপ্রেক্ষিতে মারজান ও জাহিদ শেখ নামের দুই যুবক নিজ নিজ ফেসবুক আইডিতে লাইভে এসে জাতির পিতা বঙ্গবন্ধু, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। এতে বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও ছাত্রলীগের সম্মানহানি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। অভিযোগ পাওয়ার পর পুলিশ রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত মামুন ভূঁইয়া ওরফে মারজানকে গহরডাঙ্গা গ্রাম থেকে গ্রেফতার করেন।
মামলার বাদী রেজাউল বিশ^াস বলেন, বিবাদীদ্বয় জাতির পিতা বঙ্গবন্ধু, বাংলাদেশ আওয়ামী লীগ ও ছাত্রলীগ সংগঠনের প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষুণ্ন করার লক্ষ্যে অশ্লীল, অশালীন, প্রোপাগান্ডামূলক কুরুচিপূর্ণ লেখনী, শব্দাবলীযুক্ত একাধিক ফেসবুক পোস্টের মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছে। যা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে আমার মনে হওয়ায় আমি বাদী হয়ে এ মামলা করেছি।
টুঙ্গিপাড়া থানার ওসি কেএম এনামুল কবীর বলেন, এ ঘটনায় মামুন ভূঁইয়া ওরফে মারজান নামে এক যুবককে আটক করা হয়েছে। অন্য আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে ওসি জানান।









এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]