ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩ কার্তিক ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯

বাংলাদেশ-ভারতের ফাইনালের মহড়া
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে ফাইনাল খেলার অভ্যাসটা ধরে রেখেছে বাংলাদেশ আর ভারত। টুর্নামেন্টটির আগের দুই আসরে ফাইনাল খেলা এই দুই দল মঙ্গলবার তৃতীয়বারের মতো মুখোমুখি হবে শিরোপার লড়াইয়ে। ভেন্যু ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে। একই ভেন্যুতে আজ লিগপর্বের ম্যাচে ফাইনালের মহড়ায় নামবে বাংলাদেশ-ভারত। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টায়।
টানা দুই জয়ে সাফের চলমান আসরে ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশ আর ভারতের এবং অপরদিকে টানা দুই হারে বিদায় ঘণ্টা বেজেছে স্বাগতিক ভুটান আর নেপালের। তবে জয়ের ব্যবধানে আকাশ-পাতাল পার্থক্য দুই ফাইনালিস্টের মাঝে। যে ভুটানকে বাংলাদেশ হারিয়েছে ২-০ গোলে, সেই প্রতিপক্ষকে ১০-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে শিরোপার লড়াই নিশ্চিত করেছে ভারতের মেয়েরা এবং পাত্তা দেয়নি নেপালকেও (৪-১)। যাদের বিপক্ষে বাংলাদেশ পেয়েছিল ২-১ ব্যবধানের কষ্টার্জিত জয়।
তবে ফাইনালের মহড়ায় ইতিহাস কিন্তু দারুণভাবেই পক্ষ নিচ্ছে লাল-সবুজদের। সাফের বয়সভিত্তিক এ টুর্নামেন্টের প্রথম আসরে দুইবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ আর ভারত। ২০১৭ সালে ঘরের মাটিতে দুটো ম্যাচেই জয়ের স্বাদ পায় বাংলাদেশ। লিগপর্বে ভারতকে উড়িয়ে দেয় ৩-০ ব্যবধানে। এরপর ফাইনালে সফরকারীদের হারিয়ে হাতিয়ে নেয় শিরোপা। পরের বছর অবশ্যই শোধটা ভালোভাবেই নেয় ভারতীয় মেয়েরা।
গতবারও আসরটির আয়োজক ছিল ভুটান। ছয় দল খেলেছিল দুগ্রুপে ভাগ হয়ে। বাংলাদেশ আর ভারত দুগ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করলে শেষচারে দেখা হয়নি তাদের। তবে ফাইনালে ঠিকই দেখা হয়। শিরোপা ধরে রাখার মিশনে মেয়েরা হেরে যায় ১-০ গোলে। এবার সেই হারের প্রতিশোধ নেওয়ার পালা গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]