ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

একটি ছাত্র সংগঠনের দায় অন্যরা কেন নেবে : রব
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

ছাত্ররাজনীতির অবদানের কথা উল্লেখ করে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি যারা করে, বিচারহীনতার সংস্কৃতির চর্চা যারা করে, তাদের রাজনীতি বন্ধ হতে পারে। তাই বলে ঢালাওভাবে বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ হতে পারে না। ছাত্ররাজনীতির কারণে দেশ স্বাধীন হয়েছে, স্বৈর শাসককের পতন হয়েছে। একটি ছাত্র সংগঠনের দায় অন্যরা কেন নেবে? একজনের দোষ অন্যজন কেন বহন করবে?
শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জেএসডি আয়োজিত মানববন্ধন ও সমাবেশে এসব কথা বলেন তিনি। ‘ক্যাসিনো অভিযানের মাধ্যমে আইওয়াশ, ভারতের সঙ্গে স্বার্থবিরোধী চুক্তি বাতিল, আবরার হত্যার প্রতিবাদ ও জাতীয় সরকারের দাবিতে এ কর্মসূচি পালিত হয়।
আ স ম রব বলেন, দেশে লুটপাটের রাজনীতি চলছে। ব্যাংক খাতে লুটপাট, শেয়ারবাজারে লুটপাট চলছে। আমাদের দেশের শিল্প-কারখানা গ্যাসের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে, অথচ সরকার ভারতে আমদানি করা গ্যাস রফতানির চুক্তি করেছে। অবিলম্বে এ সরকারের পদত্যাগের দাবি জানাই। জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে সময় থাকতেই পদত্যাগ করুন। না হলে আপনাদের পদত্যাগ করতে বাধ্য করা হবে।
তিনি বলেন, সরকার ক্যাসিনোর মাধ্যমে আইওয়াশের চেষ্টা করছে। এর মাধ্যমে যাই করুক, কোনো কিছুতে সরকারের রক্ষা হবে না। অনেক নাটকের শেষে ২৫ দিন পরে ক্যাসিনো সম্রাটকে আটক করা হলো, কিন্তু রিমান্ড হলো না। রিমান্ডে নিলে মন্ত্রী-এমপিরা ধরা পড়বেন। আইনশৃঙ্খলা বাহিনীকে বলব, আপনারা ভালো কাজ করেছেন, এবার সম্রাটকে রিমান্ডে নিয়ে তথ্য উদ্ধার করুন, জনগণের সাপোর্ট পাবেন। জেএসডির মহাসচিব আব্দুল মালেক রতনের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে সহসভাপতি তানিয়া রবসহ দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]