ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

আবরারের বাড়িতে যেতে বিএনপি নেতাদের বাধা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৪.১০.২০১৯ ১২:৫৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 37

আবরারের বাড়িতে যেতে বিএনপি নেতাদের বাধা

আবরারের বাড়িতে যেতে বিএনপি নেতাদের বাধা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানসহ কেন্দ্রীয় নেতা পুলিশি বাধায় কুষ্টিয়ায় প্রবেশ করতে না পেরে ঢাকায় ফিরে গেছেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের বাড়িতে তার পরিবারের সদস্যদের সঙ্গে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করা এবং জেলা বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করতে যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়েন সাবেক এই প্রতিমন্ত্রী।

আমান উল্লাহ আমান বলেন, দেশনেত্রী খালেদা জিয়া আমাদের পাঠিয়েছেন। কিন্তু সেখানে যেতে না দিয়ে আমাদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে, সংবিধানকে অমান্য করা হচ্ছে।

রোববার দুপুর পৌনে ১২টার দিকে পাবনা-কুষ্টিয়া মহাসড়কের লালন শাহ সেতুর ভেড়ামারা অংশের টোল প্লাজা থেকে তাকে ফেরত পাঠানো হয়। আমান উল্লাহ আমানের গাড়ি বেলা সাড়ে ১১টার দিকে লালন শাহ সেতুর ভেড়ামারা টোল প্লাজায় পৌঁছায়। সেখান থেকে দুপুর পৌনে ১২টার দিকে পুলিশের বাধায় গাড়িটি পুনরায় ঢাকার অভিমুখে ফিরে যায়।

এ সময় আমান উল্লাহ আমানের সঙ্গে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাকসুর সাবেক নেতা নাজিমুদ্দিন আলমও ছিলেন। তাদের রিসিভ করে আনতে কুষ্টিয়া থেকে লালন শাহ ব্রিজে ছিলেন কুষ্টিয়া জেলা বিএনপি সভাপতি সাবেক এমপি সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও সাধারণ সম্পাদক সোহরাব উদ্দীন। পরে তারা কুষ্টিয়ায় চলে আসেন। বিএনপি নেতার কুষ্টিয়া আগমন উপলক্ষে লালন শাহ ব্রিজের মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ বিভিন্ন গাড়ি তল্লাশি করেন।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) আল বিরুনি জানান, তার নিজের নিরাপত্তাজনিত কারণে আমান উল্লাহ আমানকে ফিরিয়ে দেওয়া হয়েছে।
কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি জানান, বেলা ১১টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়ায় খালেদা জিয়ার মুক্তি ও ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তির প্রতিবাদে এবং বুয়েটে নিহত আবরার হত্যাকারীদের দ্রুত বিচার দাবিতে মানববন্ধন ছিল। এই কর্মসূচিতে অংশ নিতে আমান উল্লাহ আমান ও নাজিমুদ্দিন আলম কুষ্টিয়া আসছিলেন। দলীয় কর্মসূচি শেষে আবরার পরিবারের সঙ্গে তাদের দেখা করার কথা ছিল। মানববন্ধন ভণ্ডুল করতে কুষ্টিয়া জেলা বিএনপি কার্যালয় থেকেও পুলিশ দলীয় নেতাকর্মীদের বের করে দেন বলেও তিনি জানান।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]