ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

রাজশাহীতে ওবায়দুল কাদের
অনিয়ম-দুর্নীতিতে জড়িতরা নজরদারিতে
রাজশাহী ব্যুরো
প্রকাশ: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৪.১০.২০১৯ ১২:৫২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 37

অনিয়ম-দুর্নীতিতে জড়িতরা নজরদারিতে

অনিয়ম-দুর্নীতিতে জড়িতরা নজরদারিতে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ক্যাসিনো ব্যবসাসহ নানা অনিয়ম ও দুর্নীতিতে যারা জড়িত, তারা সবাই নজরদারিতে আছেন। আওয়ামী লীগ নিজেদের ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছে জানিয়ে তিনি বলেন, অনিয়ম ও দুর্নীতিবিরোধী চলমান এ অভিযান সারা দেশেই চলবে।

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনা দুঃখজনক উল্লেখ করে তিনি বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে ছাত্ররাজনীতি বন্ধের যে দাবি তুলেছে একটি মহল, তার পক্ষে আওয়ামী লীগ সরকার নেই। তবে ছাত্ররাজনীতির নামে অপকর্মকারীদের কোনো ছাড় নয়, তাদের শাস্তির আওতায় আনা হবে।

রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে যোগ দিতে এসে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন। রোববার দুুপুরে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

বুয়েটের ঘটনার পর ছাত্ররাজনীতি বন্ধের দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘মাথাব্যথা হলে মাথা কেটে ফেলতে হবে, এ নীতির সঙ্গে আওয়ামী লীগ একমত নয়। ছাত্ররাজনীতির কোনো দোষ নেই। যারা ছাত্ররাজনীতির নামে অপকর্ম করবে তাদের শাস্তির আওতায় আনা হবে। ছাত্ররাজনীতির যে ঐতিহ্যবাহী তা বাংলাদেশে থাকতেই হবে। ভবিষ্যতের জাতীয় নেতৃত্ব দেওয়ার জন্য ছাত্ররাজনীতি হচ্ছেÑ সূতিকাগার। রাজনীতির হাতেখড়ি ছাত্ররাজনীতি থেকেই শুরু হয়। ছাত্ররাজনীতির কোনো দোষ নেই।’
যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরীকে প্রকাশ্যে দেখা যাচ্ছে না, তিনি কি তাহলে গ্রেফতার এড়াতে আত্মগোপন করেছেন, সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এ পর্যন্ত যেটুকু হয়েছে, এতটুকুতেই থাকবেন। আত্মগোপন করেছেন এমন খবর আমাদের কাছে নেই। তবে এ অভিযান শুরুর পর যাদের ব্যাপারে অভিযোগ আছে, তারা নজরদারিতে আছেন। সে নজরদারির আওতায় ওমর ফারুক চৌধুরী আছেন কিনা, সেটি আপনারা পরে জানতে পারবেন, এ মুহূর্তে তা বলা যাচ্ছে না।
ক্যাসিনোকে ঘিরে চলমান অভিযান প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘শুদ্ধি অভিযানটা শুধু ঢাকা সিটিতে সীমাবদ্ধ নয়। এই অভিযান সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া পর্যন্ত বিস্তৃত। সারা বাংলাদেশেই মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, টেন্ডারবাজি-চাঁদাবাজি, ভূমি দখল যত অপকর্ম আছে সব ধরনের অপকর্মের বিরুদ্ধে শেখ হাসিনার এই শুদ্ধি অভিযান।’
প্রতিনিধি সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ‘স্বাধীনতার পর বঙ্গবন্ধুকে হত্যার আগে আওয়ামী লীগকে নিয়ে যে ধরনের ষড়যন্ত্র হয়েছিল, সে ধরনের ষড়যন্ত্র আবারও শুরু হয়েছে। আওয়ামী লীগের বিরুদ্ধে বারবার চক্রান্ত হয়েছে। এখনও চক্রান্ত হচ্ছে। বুয়েটে কয়েকদিন আগে একটি দুঃখজনক ঘটনা ঘটেছে, শিক্ষাঙ্গন রক্তাক্ত হয়েছে আমাদের কয়েকজন দুর্র্বৃত্তের হাতে। ভিন্নমত থাকতে পারে। তার মানে এই নয়, কাউকে হত্যা করতে হবে। শেখ হাসিনা বারবার বলেছেন, অপরাধীরা অপরাধীই, তার কোনো দল নেই, মত নেই। বুয়েটের ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই খুনিদের গ্রেফতার করা হয়েছে।’
রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় প্রতিনিধি সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় আওয়ামী লীগের নুরুল ইসলাম ঠান্ডু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ রাজশাহী বিভাগের আট জেলা ও উপজেলাসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকরা প্রতিনিধি সম্মেলনে অংশ নেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]