ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

কী হচ্ছে সিঙ্গাপুরে
একই সময়ে অনেক নেতার উপস্থিতিতে রাজনৈতিক মহলে গুঞ্জন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৪.১০.২০১৯ ১:৪৫ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 363

কী হচ্ছে সিঙ্গাপুরে

কী হচ্ছে সিঙ্গাপুরে

হঠাৎ একই সময়ে নেতাদের সিঙ্গাপুর যাওয়া নিয়ে রাজনৈতিক অন্দরমহলে গুঞ্জন সৃষ্টি হয়েছে। বাংলাদেশের রাজনীতিতে প্রায়ই লন্ডন বা সিঙ্গাপুরে বৈঠকের কথা ওঠে। এবারও সপ্তাহের ব্যবধানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের সিঙ্গাপুর গেছেন। তবে তারা নিয়মিত চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেছেন বলে জানিয়েছেন।

এদের মধ্যে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের একদিনের মধ্যেই তার চিকিৎসা শেষে দেশে ফেরেন। বর্তমানে মির্জা ফখরুল ও জিএম কাদের সিঙ্গাপুরে অবস্থান করছেন। এর আগে গত বছরের সেপ্টেম্বরে প্রয়াত জাপা নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে সাবেক এক বিচারপতির বৈঠকের জোরালো গুঞ্জন ওঠে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাইপাস সার্জারি-পরবর্তী চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান বৃহস্পতিবার দুপুরে। ডাক্তার দেখিয়ে শুক্রবার রাতেই তিনি দেশে ফেরেন।

ছয় দিনের সফরে রোববার সিঙ্গাপুর যান জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।
নিয়মিত মেডিকেল চেকআপের জন্য তিনি সিঙ্গাপুরে যাচ্ছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন। মির্জা ফখরুল সিঙ্গাপুরে গেছেন ৩ অক্টোবর। তিনি সেখানে বেশ কিছু বৈঠকে অংশ নিয়েছেন। এতে চট্টগ্রামের এক বিএনপি নেতাসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে শনিবার সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদকে ঢাকা বিমানবন্দর থেকে গ্রেফতার করে র‌্যাব। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, হাফিজ উদ্দিন সিঙ্গাপুর থেকে ফিরছিলেন। গতকাল বিকালে হাফিজের জামিন হয়। হঠাৎ একই সময়ে নেতাদের সিঙ্গাপুর যাওয়া নিয়ে রাজনৈতিক অন্দরমহলে গুঞ্জন সৃষ্টি হয়েছে। এর মধ্যে বুয়েটে ছাত্রহত্যার ঘটনা নিয়ে জাতীয়-আন্তর্জাতিক একটি মহল দেশে সক্রিয় হয়েছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]