ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

আবরারের পরিবারকে ক্ষতিপূরণের রিট কার্যতালিকায় রাখার আদেশ
প্রকাশ: সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ৩:৩৭ পিএম  (ভিজিট : ১৩৫)
বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেওয়ার নির্দেশনা চেয়ে রিট মঙ্গলবারের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার  (১৪ অক্টোবর) রিট আবেদন উপস্থাপনের পর বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনটি উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী একেএম ফয়েজ। তিনি জানান, আবেদনটি আজ উপস্থাপন করা হয়েছে। আদালত কাল মঙ্গলবারের কার্যতালিকায় রাখার আদেশ দিয়েছেন। জনস্বার্থে রিট আবেদনটি গতকাল রোববার দায়ের করেন আইনজীবী শাহীন বাবু।

রিটে ক্ষতিপূরণসহ ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্তের নির্দেশনা ও তার পরিবারের নিরপাত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়।

একেএম ফয়েজ গণমাধ্যমকে বলেন, ক্ষতিপূরণ হিসেবে ১০ কোটি টাকা দেওয়া, ওই ঘটনা বিচারিক কমিটি দিয়ে তদন্ত ও আবরার ফাহাদের পরিবারের নিরপাত্তা নিশ্চিতে নির্দেশনা জারির আর্জি জানানো হয়েছে রিটে।

৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) ছাত্র আবরার ফাহাদ। এ ঘটনায় নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত করতে ডিবিকে দায়িত্ব দেওয়া হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close