ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

প্রতিবাদে মহাসড়ক অবরোধ, গ্রেফতার ৩
রাবি শিক্ষার্থীর ওপর দুর্বৃত্তদের হামলা
রাবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 18

রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থীর মাথা ফাটিয়ে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টার দিকে দুর্বৃত্তদের গ্রেফতারের দাবিতে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ছাড়া শুক্রবার রাত পৌনে ১০টা থেকে পৌনে ৪টা পর্যন্ত জড়িতদের আটকের দাবিতে মহাসড়ক অবরোধ করে রাখে সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীর করা হত্যাচেষ্টা মামলায় তিন বহিরাগতকে গ্রেফতার করেছে মতিহার থানা পুলিশ।
এ ছাড়া শনিবার দুপুর সাড়ে ১২টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে মানববন্ধন করে ভুক্তভোগীর নিজ এলাকার শিক্ষার্থীদের সংগঠন বদরগঞ্জ উপজেলা ছাত্র সমিতি। শিক্ষার্থীরা কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে।
গ্রেফাতাররা হলোÑ নগরীর তালাইমারী এলাকার জাহিদ আলীর ছেলে রুবেল হোসেন, শিরোইল এলাকার বাকির হোসেনের ছেলে রিফাত হোসেন রাকেশ এবং মির্জাপুর এলাকার খোরশেদ আলীর ছেলে পারভেজ।
হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। বিক্ষোভকারীরা চার দফা দাবি তুলে ধরে। দাবিগুলো হলোÑ বিশ^বিদ্যালয় প্রশাসন বাদী হয়ে মামলা করবে, ১২ ঘণ্টার মধ্যে আসামি ধরতে হবে, ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করতে হবে।
হামলার শিকার শিক্ষার্থীর নাম ফিরোজ আনাম। তিনি বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। শুক্রবার রাতে বিশ^বিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন মাঠে হামলার ঘটনা ঘটে।
মতিহার থানার ওসি হাফিজুর রহমান জানান, ঘটনার পর ভুক্তভোগী নিজে বাদী হয়ে হত্যাচেষ্টা মামলা করেন। এরপর অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]