ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

কালিয়াকৈরে আড়াই কিমি সড়কে গর্ত, বৃষ্টি হলেই জনদুর্ভোগ
কামাল হোসেন বিপ্লব কালিয়াকৈর (গাজীপুর)
প্রকাশ: রোববার, ২০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

পৌরসভার ৮ ও ৯নং ওয়ার্ডের প্রায় আড়াই কিলোমিটার সড়কের কার্পেটিং, ইট, বালু ও খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বেহাল এই সড়কে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এ রাস্তায় চলাচলে চরম দুর্ভোগে পড়ছে যাত্রী সাধারণ।
সরেজমিনে দেখা যায়, শফিপুর বাসস্ট্যান্ড থেকে ডালাস কারখানা পর্যন্ত পৌরসভার প্রায় আড়াই কিলোমিটার সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বড় বড় গর্ত ও খানাখন্দে ভরে গেছে। সামান্য বৃষ্টিতেই পানি জমে একাকার হয়ে যায় গর্তগুলো। দেখে বোঝার উপায় নেই এটি সড়ক না খাল। এ সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করে টেম্পু, সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার, ট্রাক, কাভার্ডভ্যানসহ ভারী যানবাহন।
এলাকাবাসী জানায়, এ সড়কটি শফিপুর থেকে বোডমিল, পাশাগেট, সিনাবহ মাকের্ট, তালতলী মাকের্ট, বড়ইবাড়ী বাজার, পাইকপাড়া স্ট্যান্ড এলাকার বাসিন্দাদের জন্য গুরুত্বপূর্ণ। মহাসড়ক থেকে অটোরিকশা উঠিয়ে দেওয়াতে সড়কটি ওইসব এলাকার জনগণের যোগাযোগের একমাত্র মাধ্যম। এ সড়কে প্রতিদিন হাজারো ছোট-বড় যানবাহন চলাচল করে। নিম্নমানের নির্মাণ কাজ করায় কার্পেটিং, ইট, বালু ও খোয়া উঠে গিয়ে সড়কের এ বেহাল অবস্থা হয়েছে। এ কারণে মাঝে-মধ্যে যানবাহন বিকল হয়ে পড়ে থাকায় ঘণ্টার পর ঘণ্টা যানজটের সৃষ্টি হয়। এতে রোগী, সাধারণ মানুষ ও যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।
অটোরিকশা চালক মো. ইউনুছ মোল্লা জানান, বোডমিল এলাকা থেকে সম্প্রতি একজন রোগী নিয়ে শফিপুর মর্ডান হাসপাতালের উদ্দেশে যান তিনি। ওই এক কিলোমিটার রাস্তা যেতে সময় লেগেছে প্রায় দেড় ঘণ্টা। তিনি বলেন, রাস্তায় পানি থাকলে বোঝা যায় না সড়কে কোথায় গর্ত আর কোথায় সমান। তাই প্রায়ই দুর্ঘটনা ঘটে।
পৌরসভার ৮নং ওয়ার্ড কমিশনার মো. সারোয়ার হোসেন আকুল জানান, সড়কটি যদিও পৌরসভা দেখাশোনা করে। কিন্তু কাজ করে এলজিইডি। পৌর মেয়র মো. মজিবুর রহমান জানান, আড়াই কিলোমিটার সড়কটি যদিও পৌরসভার ভেতরে পড়েছে। সড়কের জন্য আট কোটি টাকা বরাদ্দ হয়ে গেছে। ব্রিজ, কালভার্ট, ফুটপাথসহ সড়কের কাজ করবে এলইজিডি। খুব দ্রুত কাজ শুরু হবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]