ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

ধারাভাষ্যকারের চোখে বিশ্ব একাদশ, জায়গা পেলেন সাকিব-তামিম!
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ২০ অক্টোবর, ২০১৯, ৮:১৬ পিএম আপডেট: ২০.১০.২০১৯ ৮:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 71

ধারাভাষ্যকারের চোখে বিশ্ব একাদশ, জায়গা পেলেন সাকিব-তামিম!

ধারাভাষ্যকারের চোখে বিশ্ব একাদশ, জায়গা পেলেন সাকিব-তামিম!

ঘরের মাঠে ভারত যেন এখন এক ত্রাসের নাম। কেননা এরই মধ্যে দেশের মাটিতে টানা ১১টি সিরিজ জিতে রেকর্ডও গড়েছে দলটি। এছাড়া ৩২ ম্যাচে মাত্র একটিতে হেরেছে ভারতীয় দল। তাই এমন অপ্রতিরোধ্য দলের বিরুদ্ধে তাদেরই মাঠে এখন আর একটি নির্দিষ্ট দেশের জয় পাওয়াটা কঠিন বলে মনে করেন বিশ্লেষকরা।

যেমনটি মনে করছেন চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে ধারাভাষ্যের দায়িত্বে থাকা ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথ। তিন ম্যাচ সিরিজের দুটিতে হেরে সিরিজ খোয়ানো প্রোটিয়ারা তৃতীয় ম্যাচেও হারার শঙ্কায়! তাই লক্ষণ-স্মিথ মনে করেন এই ভারতকে তাদের মাঠে হারাতে হলে একটি বিশ্ব একাদশ দরকার। আর এই দলেরই একাদশে সুযোগ পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

রাঁচিতে সিরিজের তৃতীয় টেস্টচলাকালীন একটি বিশ্ব একাদশ গঠন করেন লক্ষণ-স্মিথ। এই দলে ওপেনার হিসেবে দ.অফ্রিকার ডিন এলগারের সঙ্গে জায়গা পেয়েছেন উপমহাদেশের কন্ডিশনে ভালো খেলা তামিম। এরপরের তিনটি গুরুত্বপূর্ণ পজিশনে রাখা হয়েছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ও পাকিস্তানের বাবর আজমকে।

অলরাউন্ডার হিসেবে তাদের চোখে সাকিব আল হাসান ও ইংল্যান্ডের বেন স্টোকসকেই পছন্দ হয়েছে। উইকেটের পেছনে থাকছেন প্রোটিয়াদেরই কুইন্টন ডি কক। এছাড়া দুই বিশেষজ্ঞ পেসার হচ্ছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জোফরা আর্চার। আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার অস্ট্রেলিয়ার নাথান লায়ন।

ভিভিএস লক্ষণ ও গ্রায়েম স্মিথের গড়া বিশ্ব একাদশ: ডিন এলগার, তামিম ইকবাল, কেন উইলিয়ামসন, স্টিভেন স্মিথ, বাবর আজম, সাকিব আল হাসান, বেন স্টোকস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, জোফরা আর্চার, নাথান লায়ন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]