ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

১০০ বলের ক্রিকেটে নেই কোনও বাংলাদেশি, দল পাননি গেইলও
প্রকাশ: সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ১:১৭ পিএম  (ভিজিট : ১৯০)
‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে ফ্ল্যাগ ওঠেনি কোনও বাংলাদেশি ক্রিকেটারের। ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গার মতো টি টোয়েন্টির ফেরিওয়ালারাও ছিলেন উপেক্ষিত।

রোববার লন্ডনে, ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের(ইসিবি) নতুন ফর্ম্যাটের টুর্নমেন্টের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। আট দলের এই টুর্নামেন্টে আফগানিস্তান, নেদারল্যান্ড ও নেপালের খেলোয়াড়রা দল পেলেও বাংলাদেশের কোনো প্লেয়ারের এবার সুযোগ হয়নি।

এই টুর্নামেন্টের সময়কালে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর ও দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ আছে। এ কারণেই হয়তো সাকিব আল হাসানসহ বাংলাদেশের অন্য কোনো ক্রিকেটারের প্রতি আগ্রহ দেখায়নি দলগুলো।

প্রাথমিক তালিকায় ৬ জন থাকলেও চূড়ান্ত তালিকায় ১১ বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পেয়েছে। নতুন এই টুর্নামেন্টে দল পাননি ক্রিস গেইল, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গার মতো বড় তারকারা। আইসিসি টি টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর আজমকেও ডাকেনি কোনো দল।

ড্রাফট অনুষ্ঠিত হয় ৭ রাউন্ডে। প্রতি রাউন্ড থেকে এক দল দু’জন করে ক্রিকেটার নেওয়ার সুযোগ পায়। ৭ রাউন্ড থেকে ২ জন করে মোট ১৪ জন, আর কেন্দ্রীয় চুক্তি থেকে ১ জন করে মোট ১৫ জন ক্রিকেটার নিয়ে দল সাজায় ফ্র্যাঞ্চাইজিগুলো। ড্রাফটে প্রথম নাম তোলার সুযোগ পায় ট্রেন্ট রকেটস। তারা ১ লাখ ২৫ হাজার পাউন্ড মূল্যের ক্রিকেটার হিসেবে আফগানিস্তানের রশিদ খানকে দলে ভেড়ায়।

এই দামে বিক্রি হওয়া বিদেশি ক্রিকেটার হচ্ছেন আন্দ্রে রাসেল (সাউদার্ন ব্রেভ), অ্যারন ফিঞ্চ (নর্দান সুপারচার্জার্স), মিচেল স্টার্ক (ওয়েলস ফায়ার), সুনিল নারিন (ওভাল ইনভিন্সিবলস), গ্লেন ম্যাক্সওয়েল (লন্ডন স্পিরিট), ডি আর্চি শর্ট (ট্রেন্ট রকেটস), ডেভিড ওয়ার্নার (সাউদার্ন ব্রেভ), স্টিভেন স্মিথ (ওয়েলস ফায়ার), মুজিব উর রহমান (নর্দান সুপার চার্জার্স) এবং ইমরান তাহির (ম্যানচেস্টার ওরিজিনালস)।

এছাড়াও স্টিভেন স্মিথ, ক্রিস লিন, মোহাম্মদ নবি, সন্দ্বীপ লামিচানে ছাড়াও আরো অনেক বিদেশি ক্রিকেটার দল পেয়েছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close