ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব জব্দ
প্রকাশ: মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ২২.১০.২০১৯ ১২:৪১ এএম  (ভিজিট : ১৮৭)
অবশেষে যুবলীগের সাবেক চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও তার পরিবারের সদস্যসহ দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের লেনদেন জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আয়কর অধ্যাদেশ ১৯৮৪-এর ১১৬ ধারার ক্ষমতাবলে সম্প্রতি এনবিআর এ আদেশ দিয়েছে। এর আগে তার ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক।

ব্যাংকগুলোর কাছে পাঠানো চিঠিতে এনবিআর বলেছে ওমর ফারুক চৌধুরী, তার স্ত্রী শেখ সুলতানা রেখা, তিন ছেলে আবিদ চৌধুরী, মুক্তাদির আহমেদ চৌধুরী ও ইশতিয়াক আহমেদ চৌধুরীর ব্যাংক হিসাব থেকে কোনো টাকা উত্তোলন বা স্থানান্তর করা যাবে না। একই সঙ্গে তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান লেক ভিউ প্রপার্টিজ ও আরএও কনস্ট্রাকশনের হিসাবের লেনদেনও স্থগিত করেছে এনবিআর। ক্যাসিনো ও অবৈধ সম্পদ অর্জনের বিরুদ্ধে শুদ্ধি অভিযানের শুরুতে জনসম্মুখে বিতর্কিত বক্তব্যের পর অনেকটা আড়ালে রয়েছেন তিনি।

বিপুল অর্থের বিনিময়ে কমিটি দেওয়া, চাঁদাবাজির টাকার ভাগ ওমর ফারুক পকেটে পুরেছেন এমন খবর রয়েছে তার বিরুদ্ধে। রোববার বিকালে যুবলীগের এই প্রভাবশালী চেয়ারম্যানকে ছাড়াই গণভবনে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যদিও আগে থেকেই তার গণভবনে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। 

গত ৩ অক্টোবর ওমর ফারুক চৌধুরীর সব ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। তিন কার্যদিবসের মধ্যে তার নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ প্রয়োজনীয় নথিপত্র পাঠাতে ব্যাংকগুলোকে চিঠি দেয় বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close