ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

আইইউবিতে ফার্মা ফেস্ট
শিক্ষার আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 19

নানা আয়োজনে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-আইইউবিতে উদযাপিত হলো ফার্মা ফেস্ট। আইইউবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ^বিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ফার্মেসি বিভাগের উদ্যোগে এই ফেস্ট উদযাপিত হয়। এবারের কর্মসূচির প্রতিপাদ্য বিষয় ছিল ‘গবেষণার উৎকর্ষ অর্জনে শিক্ষা ও কর্মক্ষেত্রের সমীকরণ’।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই আয়োজনের মধ্য দিয়ে শিক্ষক-শিক্ষার্থী, ফার্মাসিটিক্যাল শিল্প সহযোগী এবং স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট পেশাদারদের মধ্যে সৃজনশীল ধারণা সৃষ্টি এবং গবেষণার উৎকর্ষতা অর্জনের এক অসাধারণ যোগসূত্র তৈরি হয়, যা ভবিষ্যৎ ফার্মাসিস্টদের দক্ষ পেশাদার হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে। দিনব্যাপী আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে আইইউবির ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মাহবুবুর রহমান। দিনটি উদযাপন উপলক্ষে আইইউবি ক্যাম্পাসে বেশ কয়েকটি স্টল স্থাপনের মধ্য দিয়ে নিজেদের ওষুধ ও স্বাস্থ্যসেবার বিভিন্ন পণ্য তুলে ধরে দেশীয় ফার্মাসিটিক্যালস প্রতিষ্ঠানগুলো। এ ছাড়া বিভিন্ন বুথে বিনামূল্যে রক্তচাপ ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]