ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৮ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

জয়পুরহাটে চলাচলের রাস্তা বন্ধ করে দিলেন আ.লীগ নেতা
জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২ নভেম্বর, ২০১৯, ৭:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 202

জয়পুরহাটে চলাচলের রাস্তা বন্ধ করে দিলেন আ.লীগ নেতা

জয়পুরহাটে চলাচলের রাস্তা বন্ধ করে দিলেন আ.লীগ নেতা

জয়পুরহাটের আক্কেলপুরের উপজেলার কানজপাড়া গ্রামে একটি পরিবারের চলাচলকৃত রাস্তা বন্ধ করে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল মাষ্টারের বিরুদ্ধে। একমাত্র চলাচলকৃত রাস্তা বন্ধ হওয়ায় বাড়ি থেকে বের হতে পারছেন না পরিবারের সদস্যরা ।

মোকছেদ আলী মন্ডলের আপন ছোট ভাই কাজিম উদ্দিন খাজালের সাথে বসতবাড়ি জমিজমা নিয়ে বিরোধ দীর্ঘদিন ধরে। এরই জেরে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে তিনি তার অন্য ভাই ও ভাতিজাদের সঙ্গে নিয়ে তার ছোট ভাই কাজিম উদ্দিন খাজালের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে বলে অভিযোগ উঠেছে ।

খোঁজ নিয়ে জানা গেছে, কানচপাড়া গ্রামের মৃত মল্লিক উদ্দিন মন্ডলের পাঁচ ছেলে দুই মেয়ে। বড় ছেলে মোহাম্মদ আলি মন্ডল, মোকছেদ আলী মন্ডল মাষ্টার (তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে রয়েছেন), কাজিম উদ্দিন খাজাল মন্ডল, মোতাহার হোসেন মন্ডল এবং আবু বক্কর। আর দুই মেয়ে আনোয়ারা এবং দেলোয়ারা। বসতবাড়ির জমিজমা নিয়ে কাজিম উদ্দিন খাজালের সাথে বিরোধ চলে আসছিল তার চার ভাইদের সাথে।

বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বসে কোনও সমাধান হয়নি। এর এক পর্যায়ে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এযাজ হোসাইন মিঠুর বাড়ির কাজের দু’জন শ্রমিক দিয়ে তাদের বাড়ির সামনের ফাঁকা জায়গায় থাকা একটি আমের গাছের ডাল কেটে ফেলেন। এসময় মোকছেদ আলী মন্ডল ওই গাছের ডাল কাটার বিষয়টি জানতে চান। এ সময় উভয় পক্ষের মধ্যে কথা কাটা কাটির এক পর্যায়ে মোকছেদ আলী মন্ডল তার অন্য ভাই ভাতিজাদের ডেকে এনে সেখানে তারা উপস্থিত থেকে কয়েকজন শ্রমিক দিয়ে ওই ফাঁকা জায়গার চার পাশ দিয়ে বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেন। এতে কাজিম উদ্দিন খাজালের পরিবারের লোকজনের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়।

কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এজাজ হোসেন বলেন, আমরা পুরো পরিবার বেশীর ভাগ সময়ে ঢাকাতে থাকি। গত দু’মাস আগে আমরা বাড়িতে এসেছি। আমার ছোটভাইয়ের বউ আমেরিকান নাগরিক। সেও এখন গ্রামের বাড়িতে থাকেন। গত ৩০ সেপ্টেম্বর দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল তার ভাই ভাতিজাদের নিয়ে আমাদের চলাচলের রাস্তাটি বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলে আমাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছেন না। তারা হুমকি দিচ্ছেন বাড়ি থেকে বের হলে তারা হত্যা করবে।

গত চার দিন ধরে আমরা বাড়ির বাহিরে যেতে পারছি না। বাড়িতে খাবারও ফুরিয়ে আসছে। এখন প্রশাসন পারে আমাদের অবরুদ্ধ থেকে মুক্ত করতে। এ বিষয়ে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল মাষ্টার বলেন, আমরা পাঁচ ভাইয়ের মধ্যে কাজিম উদ্দিন খাজাল দু’বছর আগেই তার ভাগের জমি বুঝে নিয়ে আলাদাভাবে বাড়ি করে বসবাস করে আসছিল। সে অন্য ভাইদের ভাগের জমি দখল করছিল। তাই আমরা সবাই মিলে তার চলাচলের রাস্তা ছেড়ে বাকি অংশ ঘিরেছি। ওই জায়গাটি কবরস্থানের জন্য আমরা রেখেছি। আমরা তাদেরকে অবরুদ্ধ করে রাখিনি। সে ইচ্ছা করলেই বাড়ি থেকে বের হতে পারবেন। কিন্তু সে নিজে নিজেই অবরুদ্ধ থেকে লোকজনদের বলছেন আমরা তাদেরকে অবরুদ্ধ করে রেখেছি। তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কেউ কোনও লিখিত অভিযোগ থানায় দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে বিষয়টি দেখা হবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]