ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৮ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

বসত ভিটা ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৪ নভেম্বর, ২০১৯, ৫:৫৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 196

বসত ভিটা ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

বসত ভিটা ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

নিজের বসত ভিটা ফিরে পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন চট্টগ্রামের পেয়ার মোহাম্মদ। সোমবার সুপ্রিম কোর্টে ল’ রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ হস্তক্ষেপ কামনা করেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন- ‘২০১৫ সালের ১৮ অক্টোবর কর্ণফুলি উপজেলা যুবলীগ সভাপতি সোলায়মান তালুকদার তার ক্যাডার বাহিনী নিয়ে আমাদের বসতবাড়ি ভেঙ্গে ১০ বিঘা সম্পত্তি দখল করে নেয়। এর পর বসত ভিটা ফিরে পেতে প্রভাবশালীদের দ্বারস্থ হলেও কেউ এগিয়ে আসেনি।’

পেয়ার মোহাম্মদের পক্ষে তার ভগ্নিপতি রেজাউল করিম লিখিত বক্তব্য পাঠ করেন। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্রমন্ত্রী, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, চট্টগ্রামের পুলিশ কমিশনার এবং যুবলীগের কেন্দ্রীয় কমিটির কাছেও লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘সোলায়মান তালুকদার ইউনিয়ন পরিষদের স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নৈশ প্রহরী থেকে আওয়ামী লীগের নাম ভাঙিয়ে কোটি কোটি টাকার সম্পদ গড়েছেন। এই সম্পদ গড়তে গিয়ে সাধারণ মানুষের উপর অত্যাচার করেছেন। তবে অনেকেই ভয়ে মুখ খোলেনি।’

পেয়ার বলেন, ‘আমি বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। অক্ষর জ্ঞান না থাকার কারণে পরবর্তীতে কাগজপত্র নিবন্ধন নিতে পারিনি। তবে বিষয়টি জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডসহ এলাকার সবাই জানে। আমার জমি যদি বিএনপি-জামায়াতের আমলে কোনো রাজাকার দখল করতো তাহলে হয়তো এতো কষ্ট পেতাম না। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বের সরকার ক্ষমতায় থাকাকালীন আমাদের ৩ পরিবারের ২০ সদস্য নিয়ে ভিটা মাটি ফিরে পেতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি- এটা বেমানান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]