ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ ৭ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯

আলাউদ্দিন হত্যা মামলায় খালাতো ভাইয়ের যাবজ্জীবন
আদালত প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯, ৭:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 60

আলাউদ্দিন হত্যা মামলায় খালাতো ভাইয়ের যাবজ্জীবন

আলাউদ্দিন হত্যা মামলায় খালাতো ভাইয়ের যাবজ্জীবন

রাজধানীর লালবাগে পরকীয়ার জেরে আলাউদ্দিন সিকদারকে হত্যার অভিযোগে করা মামলায় তার খালাতো ভাই জুবায়ের আহমেদ সুমনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো দুই বছরের কারাদন্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার বিশেষ জজ-৬ এর বিচারক শহীদুল আলম ঝিনুক জনাকীর্ন আদালতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করে পুলিশ। রায়ের পর সাজা পরোয়ানা দিয়ে দন্ডিত আসামিকে কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৪ সালের ২১ নভেম্বর রাজধানীর লালবাগে আলাউদ্দিনকে গলায় তার পেঁচিয়ে হত্যা করেন তার চাচাতো ভাই জুবায়ের। হত্যার পর আসামি তার আলমারিতে লাশ রেখে দেন। ঘটনার দুদিন পর নিহত আলাউদ্দিনের ভাই লিটন সিকদার বাদী হয়ে লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর লালবাগ থানার পুলিশ হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে আসামিকে গ্রেফতার করে পুলিশ। পরে আলাউদ্দিন হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন আসামি।

জবানবন্দিতে জুবায়ের বলেন, স্ত্রীর সঙ্গে তাঁর খালাতো ভাই আলাউদ্দিন সিকদারের অবৈধ সম্পর্ক ছিল। বিষয়টি তিনি জেনে যান। এরপর জুবায়ের তার বাসায় ডাকেন আলাউদ্দিনকে। সেদিন তার বাসায় কেউ ছিল না। তখন আলাউদ্দিনের গলায় তার পেচিয়ে হত্যা করে লাশ ঘরের আলমারির ভেতরে রেখে চলে যান তিনি। পরে পুলিশ জুবায়েরের বাসায় অভিযান চালিয়ে আলমারির ভেতর থেকে আলাউদ্দিনের লাশ উদ্ধার করে। ২০১৫ সালের ২৭ জুন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। একই বছরের ২৭ অক্টোবর আসামরি বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় ৩৩ সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]