ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯

পৌর কতৃপক্ষের উদাশীনতায় কুষ্টিয়া শহরের জনগুরুত্বপূর্ণ হরিশংকরপুর ও উত্তর লাহিনী সড়কের বেহাল দশা
মুক্তহস্তে দানের টাকায় সড়ক মেরামতের উদ্যোগ নিয়েছে এলাকাবাসী
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৬ নভেম্বর, ২০১৯, ৪:৪৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 45

মুক্তহস্তে দানের টাকায় সড়ক মেরামতের উদ্যোগ নিয়েছে এলাকাবাসী

মুক্তহস্তে দানের টাকায় সড়ক মেরামতের উদ্যোগ নিয়েছে এলাকাবাসী

‘মুক্ত হস্তে দান করুণ’ এই কথাটি বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দেখা গেলেও এবার ভিন্নভাবে দেখা গেছে কুষ্টিয়া শহরের হরিশংকরপুর ও উত্তর লাহিনী এলাকায়। পৌর কতৃপক্ষের অবহেলার কারনে দীর্ঘদিন ধরে সেখানকার চরম বেহাল দশার সড়কটি মেরামতের জন্য তারা মুক্তহস্তে দান করুণ ব্যানার দিয়ে অর্থ সংগ্রহ করে সড়কটি মেরামতের উদ্যোগ নিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

কুষ্টিয়ার শহরের হরিশংকরপুর থেকে ও উত্তর লাহিনী পর্যন্ত নূর উদ্দিন আহমেদ সড়কটি দীর্ঘদিন ধরে অবহেলিত। সড়কটি পৌরসভার অধিনে। দীর্ঘ ১১ বছরে কোন সংস্কার কাজ না হওয়ায় দিনে দিনে সড়কটি চরম বেহাল দশায় পরিণত হয়েছে। এখন সব ধরনের যান চলাচল এমনকি পায়ে হেটে মানুষ চলাচলেরও অনুপযোগী হয়ে উঠেছে। সড়কে পিচতলার লেশমাত্রও নেই। দেখে মনে হয় এটি একটি মরা খাল। সড়কের অধিকাংশ স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। যা বিভিন্ন সময় দূর্ঘটনার কারণ হয়। সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায় সড়কটি। সড়কের পানি স্থানীয় দোকান ঘর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানেও ঢুকে গেছে। অসনীয় দূর্ভোগ আর  চরম ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা। এতে চরম ক্ষুব্দ এই এলাকার বাসিন্দা, ব্যবসায়ী এবং পথচারিরা।

এলাকাবাসীর দাবী, বার বার বিষয়টি পৌরসভা কর্তৃপক্ষকে জানালেও তারা কোন ধরনের ব্যবস্থা গ্রহন করেনি। তাই তারা চরম দূর্ভোগ থেকে বাচঁতে নিজেরাই উদ্যোগ নিয়েছেন। ইতিমধ্যেই তারা মুক্ত হস্তে দান করুণ ব্যানার দিয়ে এলাকার মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করছেন। এলাকার মানুষ চরম নাজেহাল অবস্থা থেকে বাচঁতে যে যার মত সামর্থ অনুযায়ী অর্থ সহায়তা দিচ্ছেন। সেই টাকায় সড়কের পানি নিষ্কাশনের জন্য পাম্প সেট করা হয়েছে। অন্যদিকে ইট দিয়ে গর্ত বন্ধ করা হচ্ছে।

এলাকাবাসীর এই উদ্যেগ তাদের জন্য খুবই লজ্জাজনক বলে মন্তব্য করে কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলছেন, দুই দফা টেন্ডার দিয়েও ঠিকাদারী ঝামেলায় সড়কের কাজ করা যায়নি। আবার তৃতীয় দফায় আগামী ১৩ নভেম্বর টেন্ডার আহবান করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে দ্রুতই এই সড়কের কাজ করা হবে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]