ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ ৭ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯

ইয়াবা মামলায় চার জনের কারাদন্ড
আদালত প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৬ নভেম্বর, ২০১৯, ৮:০৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 46

ইয়াবা মামলায় চার জনের কারাদন্ড

ইয়াবা মামলায় চার জনের কারাদন্ড

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন কাজলা এলাকা থেকে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধারের অভিযোগে করা মামলায় চার আসামিকে ১৫ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে আসামিদের ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম এ রায় ঘোষণা করেন। রায় ঘোষনার সময় আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়। তাছাড়া যে কাভার্ড ভ্যান থেকে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার হয়েছিল সেই কাভার্ড ভ্যানের জিম্মানামা বাতিল করে তা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী সালাহ উদ্দিন হাওলাদার। তিনি বলেন, যে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে তাতে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন অনুযায়ী সর্বোচ্চ সাজা ১৫ বছর কারাদন্ড দেয়া হয়েছে। বর্তমান আইন অনুযায়ী বিচার হলে মৃত্যুদন্ড হতে পারত। অপরদিকে রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন আসামিপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন রাশেদ।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ১৭ অক্টোবর অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মাদ আসাদুজ্জামানের নেতৃত্বে বিশেষ অভিযান পরিচালনার সময় যাত্রাবাড়ী থানাধীন কাজলার এস শাহ সিএনজি ফিলিং অ‌্যান্ড কনভারশন স্টেশনের সামনে রাস্তায় চট্টগ্রাম থেকে আসা একটি কাভার্ড ভ্যান আটক করা হয়। পরে কাভার্ড ভ্যানের ড্রাইভিং সিটের পেছনের

টুলবক্সের ভেতর প্লাস্টিকের বস্তায় ২০টি বান্ডিল থেকে ৬ লাখ পিস ইয়াবা উদ্ধার হয়। ওই ঘটনায় কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরির্দশক বিপ্লব কিশোর শীল বাদী হয়ে মামলা করেন।

পরবর্তীতে মামলার তদন্ত কর্মকর্তা একই বিভাগের এসআই নৃপেন কুমার ভৌমিক আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]