ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ ৭ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯

চলচ্চিত্রের মানুষ হতাশ হয়ে পড়েছে
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯, ১:২৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 121

চলচ্চিত্রের মানুষ হতাশ হয়ে পড়েছে

চলচ্চিত্রের মানুষ হতাশ হয়ে পড়েছে

‘প্রিয়তমা’ সত্যিই আমার ড্রিম প্রজেক্ট। এই ছবি নিয়ে প্রতিনিয়ত স্বপ্ন বুনছি। এই ছবির গল্প প্রতিটি দর্শকের হৃদয় ছুঁয়ে যাবে।

ঢালিউড সুপারস্টার শাকিব খান। নিজের হোম প্রোডাকশন ছাড়াও কলকাতার সিনেমায় কাজ করার প্রস্তুতি নিয়েছেন। আগামী সপ্তাহে আবুধাবিতে একটি স্টেজ শোতে অংশ নেবেন এই অভিনেতা। সাম্প্রতিক ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন নিপু বড়ুয়া

অবসর সময় কেমন কাটল?
অনেকদিন পর একটানা শুটিং ছাড়া ভালো সময় কাটালাম। এই অবসরে বেশ কয়েকটি সিনেমার প্রজেক্ট নিয়ে আলোচনা করেছি। গল্প আর মিটিং করতে করতেই সময় শেষ। মাঝে-মধ্যে রাতের ঢাকা দেখতে বের হই।

দীর্ঘদিন পর কলকাতার প্রজেক্টের সঙ্গে যুক্ত হচ্ছেন
অনেকদিন ধরেই এসকে মুভিজের সঙ্গে আলোচনা চলছিল। এবার অশোক ধানুকা আঙ্কেল ঢাকায় এসেছিলেন। আলাপও হয়েছে। আশা করছি কলকাতার বিগ বাজেটের সিনেমায় কাজ করা হবে। কলকাতা যাচ্ছি, ছবির গল্প শুনব।

ছবিগুলো কি যৌথ প্রযোজনার হবে?
যতদূর শুনেছি কলকাতার লোকাল ছবিই হবে। তা ছাড়া যৌথ প্রযোজনার নীতিমালা মেনে কেউ ছবি করার সাহস পাচ্ছে না। হয়তো আমার প্রোডাকশন হাউজ থেকে একটি যৌথ প্রযোজনার সিনেমা করতে পারি।

তাহলে আপনার সিনেমা আবার আমদানি করে দেখতে হবে?
দেশের শিল্পীদের ছবি আমদানি করে দেখতে হবে। এটা অবশ্য আমার জন্য লজ্জাকর। কিন্তু কিছু করার নেই। আমি মনে করি, শিল্পীদের মধ্যে কোনো গণ্ডি নেই। যোগ্যতা থাকলে যেখানে খুশি কাজ করতে পারবে। জয়া কলকাতাতে ভালো কাজ করছে। তার ছবিও আমদানি করে এ দেশে দেখছে।

সিনেমা নিয়ে আপনার পরিকল্পনা?
আমার ভাবনা জুড়ে সিনেমা। প্রতিনিয়ত সিনেমা নিয়ে ভাবছি। সিনেমা ব্যবসা চাঙা করতে দেশের প্রেক্ষাগৃহে ডিজিটাল মেশিন বসাচ্ছি। যাতে করে প্রযোজকরা অল্প খরচে সিনেমা ডিস্ট্রিবিউশন করতে পারে। বেশি বেশি মানসম্পন্ন সিনেমা বানাতে হবে। আমি বছরে নিজের প্রযোজনা সংস্থা থেকে ৪-৫টি ছবি বানাতে চাই।

চলচ্চিত্রে মন্দাভাব কাটাতে কী করণীয়?
দীর্ঘ প্রায় আট বছর পর প্রযোজক সমিতির নির্বাচন হলো। সবার প্রত্যাশা ছিল চলচ্চিত্রের এই মাদার অর্গানাইজেশনের মাধ্যমে এবার চলচ্চিত্রের খরা কাটবে। অথচ নির্বাচনের পর অনেক সময় পার হয়ে গেলেও বাস্তবে কিছুই হচ্ছে না। এতে আবার চলচ্চিত্রের মানুষ হতাশ হয়ে পড়েছে। চলচ্চিত্রের মন্দাভাব কাটাতে চাই শুধুই কাজ। কাজের কোনো বিকল্প নেই।

আবুধাবিতে টি-টেন ক্রিকেটের ওপেনিংয়ে পারফর্ম করবেন?
শাহরুখ খানের চলচ্চিত্র প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টের উদ্যোগে ১৪ নভেম্বর আবুধাবিতে ‘টি-টেন ক্রিকেটে’র সাংস্কৃতিক পর্বে পারফর্ম করব। রেড চিলিজের আমন্ত্রণেই মূলত অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছি এবং বলিউড তারকারা আমার সঙ্গে পারফর্ম করবেন। এটি অবশ্যই আমার দেশের জন্য একটি গর্বের বিষয়।

মাঝে দুবাইতে গিয়েছিলেন। কোনো ছবির প্রজেক্ট আছে কি?
আমি কাজ ছাড়া বাসা থেকে বের হই না। দুবাইতে বড় প্রজেক্ট নিয়ে আলোচনা করেছি। ছবির নাম ‘লন্ডন’। এটি পরিচালনা করবেন ইফতেখার চৌধুরী। দুবাই ও লন্ডনে এ ছবির শুটিং হবে। এ ছবিতে তিন নায়িকা অভিনয় করবেন। দেশের বাইরের অভিনেত্রীও কাজ করবেন। অনেকদিন পর দর্শকরা মাল্টি কাস্টিংয়ের সিনেমা দেখতে পাবেন।

আপনার ড্রিম প্রজেক্ট ‘প্রিয়তমা’ নিয়ে বলুন
‘প্রিয়তমা’ এটা সত্যিই আমার ড্রিম প্রজেক্ট। এই ছবি নিয়ে প্রতিনিয়ত স্বপ্ন বুনছি। এই ছবির গল্প প্রতিটি দর্শকের হৃদয় ছুঁয়ে যাবে। এরই মধ্যে কলকাতা এবং বাংলাদেশের সংগীত পরিচালকদের সঙ্গে কথা বলেছি। শিগগিরই গানের রেকর্ডিং শুরু হবে। বিশাল ক্যানভাসে ছবির শুটিং হবে। শিগগিরই সব ঘোষণা দেব।

সাম্প্রতিক কাজের ব্যস্ততা নিয়ে বলুন
কলকাতা এবং আবুধাবির অনুষ্ঠান নিয়ে ব্যস্ততার মধ্যে আছি। প্রথমত নিজের ফিটনেসের দিকে নজর দিয়েছি। দিনরাত ঘাম ঝরাচ্ছি। দর্শকের সামনে নতুন লুক নিয়েই ফিরব। ‘বীর’ ছবির শুটিং ডিসেম্বরে শেষ করার ইচ্ছা রয়েছে। নতুন বছরে ধামাকা নিয়ে আসব। এ ছাড়া আমার দুটি ছবি ‘একটু প্রেম দরকার’ ও ‘শাহেনশাহ’ মুক্তির অপেক্ষায় রয়েছে। কাজ প্রায় শেষ করেছি ‘আগুন’ ছবির।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]