ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৮ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

সোনালী ব্যাংকের মামলায় সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর
নরসিংদী প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯, ৬:২৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 92

সোনালী ব্যাংকের মামলায় সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর

সোনালী ব্যাংকের মামলায় সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর

রাষ্ট্রীয় ব্যাংক সোনালী ব্যাংকের দায়ের করা প্রতারণা ও জালিয়াতি মামলায় নরসিংদীর আওয়ামী লীগ নেতা সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে শতকোটি টাকার মোল্লা স্পিনিং মিল অবৈধ দখলের মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিষা রায়রে আদালতের  তোলা হলে বিচারক এ আদেশ প্রদান করেন।

এসময় মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ১৩ নভেম্বরের ভিতরে আরও দুই দিন জেলা গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন।  জালিয়াতি ও প্রতারণা মামলায় ৩১ সেপ্টেম্বর ঢাকার মালিবাগ থেকে সুইডেন আতাউরকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন শুক্রবার বিকেলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাইনুউদ্দিন কাদিরের আদালতে তাকে সোপর্দ করা হয়। ওই মামলারর তদন্তকারী সিআইডি’র  কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালতের বিচারক তাকে প্রতিদিন ৪ ঘন্টা করে পরপর ৩ দিন জেলগেইটে জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

কিন্তু সরকারি কাজে সিআইডির তদন্তকারী কর্মকর্তা ব্যাস্ত থাকায় তাকে একদিন জিজ্ঞাসাবাদ করা হয়। এইর মধ্যে আজ বৃহস্পতিবার সুইডেন আতাউরের আইনজীবীরা আদালতে জামিন প্রার্থনা করেন। একই সাথে সিআইডির তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের আবেদন করেন। উভয় পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনে আদালতের বিচারক সুইডেন আতাউরের জামিন নামঞ্জুর করেন। একই সাথে সিআইডির তদর্ন্তকারী কর্মকর্তাকে আগামী ১৩ নভেম্বরের মধ্যে সুইডেন আতাউরকে আরও দুইদিন জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করে আদালত। মোল্লা স্পিনিং মিল দখলের অভিযোগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ব্যাংকের ঋণের বিপরীতে দায়বদ্ধ শিল্প প্রতিষ্ঠানটির অবৈধ দখলদার সুইডেন আতাউর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার করেছে মিলটির ঋণদাতা প্রতিষ্ঠান সোনালী ব্যাংক। ব্যাংকের ইন্ডাস্ট্রিয়াল ক্রেডিট বিভাগের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় দখলদার উচ্ছেদের দাবি জানান।  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]