ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২২ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯

ছাড় পাচ্ছেন না এসপি হারুন
তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ০৮.১১.২০১৯ ১২:২৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 325

ছাড় পাচ্ছেন না এসপি হারুন

ছাড় পাচ্ছেন না এসপি হারুন

চাঁদাবাজির অভিযোগসহ নানা কারণে আলোচিত নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহারকৃত পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ ছাড় পাচ্ছেন না বলে জানা গেছে। পাঁচ কোটি টাকা চাঁদা না দেওয়ায় পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাশেমের ছেলে শওকত আজিজ রাসেলের স্ত্রী ও পুত্রকে গুলশানের বাসা থেকে নারায়ণগঞ্জে তুলে নিয়ে যাওয়ার ঘটনাসহ তার বিরুদ্ধে ওঠা নানা অভিযোগ খতিয়ে দেখছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দফতর। 

বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও বলেছেন, এসপি হারুনের বিষয়ে তদন্ত করা হবে।সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তিনি (এসপি হারুন) উঠিয়ে নিয়ে গেছেন, নাকি কী করেছেন, এটা তো তদন্তের ব্যাপার। তদন্তের পরই আমরা এগুলো খোলাসা করে বলতে পারব। এসপি হারুনের বিষয়ে তদন্ত শুরু হয়েছে কি না এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সেটা তো শুরু হবেই। আমরা সবেমাত্রই তো তাকে (এসপি হারুন) সরিয়ে এনেছি।’

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী ও গুলশান ক্লাবের সভাপতি শওকত আজিজ রাসেলের স্ত্রী ও পুত্রকে রাজধানীর গুলশানের বাসা থেকে নারায়ণগঞ্জে তুলে নিয়ে যাওয়ার দুই দিনের মাথায় ৩ নভেম্বর এসপি হারুন অর রশীদকে নারায়ণগঞ্জ থেকে বদলি করে পুলিশ সদর দফতরের পুলিশ সুপার (টিআর) করা হয়েছে। যদিও তিনি বৃহস্পতিবার পর্যন্ত সদর দফতরের ট্রেনিং রিজার্ভ (টিআর) শাখায় যোগ দেননি বলে জানা গেছে।

এদিকে বুধবার ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী নারায়ণগঞ্জে ফায়ার সার্ভিসের এক অনুষ্ঠানে যোগ দিতে গাড়ি থেকে নেমে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন। একপর্যায়ে এসপি হারুন সেখানে সালাম দিতেই স্বরাষ্ট্রমন্ত্রীর চোখেমুখে বিরক্তির ছাপ লক্ষ করা যায়।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, এসপি হারুনের বিরুদ্ধে চাঁদার জন্য ব্যবসায়ীর স্ত্রী-পুত্রকে তুলে নিয়ে যাওয়ার এ ঘটনা জানাজানির সময়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ব্যক্তিগত কাজে সিঙ্গাপুরে ছিলেন। বৃহস্পতিবার তিনি দেশে ফিরেছেন। ফলে আইজিপির সিদ্ধান্ত অনুসারেই এসপি হারুনের বিষয়ে পদক্ষেপ নেবে পুলিশ সদর দফতর। তবে কর্মকর্তারা মনে করছেন, আইজিপি যেভাবে সততা ও নিষ্ঠার সঙ্গে পুলিশ বাহিনীকে পরিচালনা করার চেষ্টা করছেন তাতে এসপি হারুনের বিরুদ্ধে ওঠা এমন গুরুতর অভিযোগকে তিনি গুরুত্বের সঙ্গেই নেবেন এবং কঠোর পদক্ষেপ নিতে পারেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]