ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ ৭ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯

সেন্টমার্টিনে আটকা পড়েছেন ১২০০ পর্যটক
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯, ৮:২৭ পিএম আপডেট: ০৮.১১.২০১৯ ৮:৩১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 164

ফাইল ছবি

ফাইল ছবি

উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল।’ এর প্রভাবে উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। ফলে ৩ নম্বর সর্তক সংকেট নামিয়ে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দিয়েছে কক্সবাজার আবহাওয়া অফিস। দুর্ঘটনার আশঙ্কায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে দেশের একমাত্র এই প্রবাল দ্বীপে আটকা পড়েছেন প্রায় ১২শ পর্যটক।

ঘূর্ণিঝড়ের গতিবিধি দেখুন: 


সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৈরী আবহাওয়ার কারণে প্রশাসনের পক্ষ থেকে সাগরে জাহাজ চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সাগরে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকায় শুক্রবার সকালে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আফসার এই নিষেধাজ্ঞা জারি করেন।

নিষেধাজ্ঞার কারণে শুক্রবার সকাল থেকে টেকনাফ জাহাজঘাট থেকে কোনো পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে ছেড়ে যায়নি। সেন্টমার্টিন থেকেও কোনো জাহাজ ছেড়ে আসেনি টেকনাফে। ফলে প্রবাল দ্বীপটিতে আটকে থাকা প্রায় ১২০০ পর্যটক আজ ফিরতে পারছেন না। তবে দ্বীপের আবাসিক হোটেলগুলোতে তারা যেন নিরাপদে অবস্থান করতে পারেন, তা দেখভাল করছে স্থানীয় প্রশাসন।

কক্সবাজার আবহাওয়া অফিস বলছে, ঘূর্ণিঝড় বুলবুল ক্রমশ শক্তিশালী হচ্ছে। এটি শনিবার দুপুর অথবা বিকেলের দিকে খুলনা ও বরিশাল উপকূলে আঘাত হানতে পারে। সাগরে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত থাকলেও সকাল থেকে কক্সবাজারে কোনো বৃষ্টিপাত হয়নি। তবে আকাশে মেঘ রয়েছে। বাতাসও স্বাভাবিক রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব মোকাবিলায় সার্বিক প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। এ বিষয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ঘূর্ণিঝড় বুলবুলে প্রভাব মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। প্রয়োজনীয় সবাইকে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। আর পরিস্থিতি একটু স্বাভাবিক হলেই সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের নিরাপদে নিয়ে আসা হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]