ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৯ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

কক্সবাজারে অনলাইন জুয়ার আসরে পুলিশি অভিযান
ম্যানেজারসহ আটক ৯
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

কক্সবাজারের শহরাঞ্চলসহ গ্রামীণ এলাকায় অনলাইন জুয়া বেড়ে যাওয়ায় ব্যবসায়ী এবং শ্রমিক ছাড়াও কিশোর-তরুণ ছাত্ররাও এতে অংশ নিচ্ছে। জুয়ায় অংশ নিয়ে ফতুর হচ্ছে অসংখ্য মানুষ। এই জুয়ায় টাকা খুইয়ে অশান্তি বাড়ছে ঘরে ঘরে। বাড়ছে অপরাধপ্রবণতা।
পুলিশি অভিযানে গুটিকয়েক ধরা পড়লেও স্থান ও কৌশল পাল্টে ঠিকই অব্যাহত রয়েছে জুয়া খেলা। এমন পরিস্থিতিতে বুধবার রাতে জেলার চকরিয়ার পৌর বাস টার্মিনালের একটি কুলিং কর্নারে অনলাইন জুয়া খেলার সময় পুলিশ হানা দিয়ে জুয়া পরিচালনার ম্যানেজারসহ নয়জনকে আটক করে। ওই সময় জুয়া খেলার মূল পরিচালকসহ পাঁচ-ছয়জন পালিয়ে যায়। আসর থেকে জব্দ করা হয় আটটি মোবাইল ফোন ও ৪৯ হাজার ২শ’ টাকা।
কক্সবাজার জেলায় এটিই প্রথম অনলাইন জুয়ার আসর বলে শনাক্ত করা হয়। আটকরা হলো- মো. এমরান (২৫), রুহুল আমিন (৩৫), মো. সাদেক (২৮), মিজানুর রহমান (৩০), মো. মামুন (২৫), মো. সোহেল (২৯), মো. ইউনুছ (২৬), জাহেদুল ইসলাম (২৬), ও মো. জাকির (৪৫)। মামলা করার পর তাদের গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এসআই মো. কামরুল হাসানকে। এর আগে থানার এসআই প্রিয়লাল ঘোষ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।
চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান জানান, ডিজিটাল আইনে হওয়া মামলায় পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

জেলার আট উপজেলাতেই প্রতিনিয়ত চলছে জুয়া। লুডু ও তাস নিয়ে অলিগলিতে জুয়ায় মত্ত থাকে নানা বয়সি লোক। সেই ছোটখাটো জুয়াকে ছাড়িয়ে এবার অনলাইনে বিইটি-৩৬৫ নামক সফটওয়্যার ব্যবহার করে বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ব্যাংক কর্তৃক অনুমোদিত নয় এমন ই-ট্রানজেকশনের মাধ্যমে অনলাইনে জুয়া খেলা চলছে। এই অনলাইন জুয়ায় হাতবদল হচ্ছে লাখ লাখ টাকা। লোভের বশে শ্রমিক-শিক্ষার্থীরাও অনলাইন জুয়ায় অংশ নিয়ে ফতুর হচ্ছে। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]