ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৯ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

আড়াইহাজারের সঞ্জু পা দিয়ে লিখে জেএসসি পরীক্ষা দিচ্ছে
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 6

অন্য আট-দশজন শিক্ষার্থীর মতো নয় সঞ্জু দাসের জীবন। তার দুটি পা থাকলেও নেই দুই হাত। তবে তার ইচ্ছাশক্তির কাছে শারীরিক এই প্রতিবন্দ্বিতা হার মেনেছে। অদম্য ইচ্ছাশক্তির জোরে পা দিয়ে লিখেই জেএসসি পরীক্ষা দিচ্ছে সঞ্জু দাস।
সঞ্জু নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার পুরিন্দা কেএম সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। সে নরসিংদীর মাধবদী থানাধীন আমদিয়া ইউনিয়নের কান্দাইল গ্রামের চিত্ত রঞ্জন দাসের ছেলে। একই এলাকার জবেদা ভূঁইয়া আদর্শ বিদ্যা নিকেতন স্কুল থেকে সে প্রাথমিক শেষ করে বনাইদ বাবু মিয়া উচ্চ বিদ্যালয়ে ভর্তি হয়। এই বিদ্যালয় থেকেই সে জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। উচ্চশিক্ষা গ্রহণের ইচ্ছা প্রকাশ করে সঞ্জু বলে, আমি দরিদ্র পরিবারের সন্তান। লেখাপড়া চালিয়ে যেতে সরকারের সহযোগিতা কামনা করছি।
সঞ্জু দাসের বাবা চিত্ত রঞ্জন দাস জানান, ছেলের দুই হাত না থাকায় লেখাপড়া করানোর ইচ্ছা ছিল না। তবে ছোটবেলা থেকেই লেখাপড়ার প্রতি তার প্রবল আগ্রহ ছিল। তার ইচ্ছা শক্তিই তাকে এত দূর নিয়ে এসেছে।
কেন্দ্র সচিব ও পুরিন্দা কেএম সাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মফিজুল ইসলাম বলেন, সঞ্জু দাস অত্যন্ত মেধাবী। পায়ে লিখে সে পরীক্ষা দিয়ে যাচ্ছে। লেখাপড়ার প্রতি তার প্রবল ইচ্ছাই তাকে অনেক দূর
এগিয়ে নেবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]