ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৮ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নানা সংকটেও ‘ভালো’ চিকিৎসাসেবা
বাকেরগঞ্জ (বরিশাল) সংবাদদাতা
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 9

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবলসহ নানা সংকট রয়েছে। তবে থেমে নেই চিকিৎসাসেবা। সব সীমাবদ্ধতা সামলে রোগীদের সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন চিকিৎসক ও সেবিকারা। হাসপাতালের ইউএইচএফপিও এসএম মনিরুজ্জামন শাহীন জানান, এতদিন এই জনপদের মানুষের কাছে আধুনিক চিকিৎসাসেবা দুঃস্বপ্নের ব্যাপার ছিল। বিনাচিকিৎসায় স্বজনের মৃত্যু হয়েছে এমন অনেক মানুষের দেখাও মেলে এখানে। কিন্তু বর্তমানে চিকিৎসাসেবা মানুষের হাতের নাগালে। বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক চিকিৎসাসেবার মাধ্যমে অসংখ্য মানুষ সুস্থজীবনের নিশ্চয়তা পাচ্ছেন।
জানা গেছে, ইউএইচএফপিও এসএম মনিরুজ্জামন শাহীন বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলতি বছরের জানুয়ারিতে যোগদান করেন। এরপর থেকে তার নেতৃত্বে চিকিৎসকরা আধুনিক স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এলাকাবাসীর প্রয়োজনের তাগিদে বাড়ানো হয় হাসপাতালের সেবা পরিধি। হাসপাতালটিকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে।
এসএম মনিরুজ্জামন শাহীন জানান, সময়ের বিবর্তনে বেড়েছে হাসপাতালের পরিধি, কিন্তু সে তুলনায় বাড়েনি সুযোগ-সুবিধা ও জনবল কাঠামো। অধিকাংশ পদ রয়েছে খালি। রোগী পরিবহনের জন্য নেই কোনো অ্যাম্বুলেন্স। ডেন্টাল সেক্টরে রয়েছে টর্চ লাইটের অভাব। ইউএইচএফপিওর চেষ্টায় গত ১০ বছর ধরে পড়ে থাকা এক্স-রে মেশিনটি সারানো হলেও রেডিওগ্রাফার না থাকায় তা চালানো সম্ভব হচ্ছে না। পর্যাপ্ত জনবল সংকট, সার্জেন্ট যন্ত্রপাতিসহ নানা সংকট থাকলেও স্থানীয় জনবল ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় কর্মরত চিকিৎসক, সেবিকা ও অন্য কর্মচারীরা রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। তবে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আধুনিক ও যুগোপযোগী চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান তিনি।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]