ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ ৭ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯

ছাত্র মৃত্যুর ঘটনায় আবারও উত্তাল হংকং
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

আবারও সহিংস ও বিশৃঙ্খল হয়ে উঠেছে হংকং। হংকংয়ে বিক্ষোভ চলাকালে ‍পুলিশের ধাওয়ায় একটি পার্কিং লটের তৃতীয়তলা থেকে পড়ে যাওয়া এক ছাত্রের মৃত্যুর পর সেখানে সরকারবিরোধী বিক্ষোভ নতুন করে বেগ পাচ্ছে। শুক্রবার সকালে হংকং ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোজলির (ইউএসটি) ২২ বছরের শিক্ষার্থী চাউ টিএসজেড-লকের মৃত্যু হয়। বিবিসি।
সোমবার তিনি পার্কিং লটের ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয়েছিলেন। চাউয়ের মৃত্যু হংকং জুড়ে সরকারবিরোধী বিক্ষোভের ঢেউ আরও জোরদার করবে বলে ধারণা করা হচ্ছে। বিশেষ করে বিক্ষোভ দমনে পুলিশের শক্তি প্রয়োগ নিয়ে যে ক্ষোভের আগুন জ্বলছে তাতে আরও তেল পড়বে।
‘পুলিশকে নিষ্ঠুরভাবে ঘৃণা করুন’, একটি রেস্তোরাঁর বাইরের কাচে এ কথা লিখে দিয়েছে বিক্ষোভকারীরা।
আহত চাউকে যে হাসপাতালে ভর্তি করা হয়েছিল সেখানে সপ্তাহ জুড়েই বিক্ষোভকারীদের ভিড় দেখা গেছে। তারা চাউয়ের সুস্থতার জন্য প্রার্থনা করেছে। কেউ কেউ হাসপাতাল গেটে ফুল রেখে গেছে।
এক তোড়া ফুলের সঙ্গে লেখা ছিল, ‘শিগগির জেগে ওঠো। মনে রেখ আমাদের লেগকোর নিচে আবারও দেখা করতে হবে।’ লেগকো বলতে তিনি হংকংয়ের আইন পরিষদকে বুঝিয়েছেন। অন্য একটিতে লেখা ছিল, ‘জীবন থেকে তোমাকে আরও অনেক অভিজ্ঞতা নিতে হবে।’
চীনের মূল ভূখণ্ডে বন্দি প্রত্যর্পণ নিয়ে একটি প্রস্তাবিত বিল বাতিলের দাবিতে জুন মাসে হংকংয়ে আন্দোলন শুরু হয়েছিল। যা এখন হংকংয়ের চীনপন্থি সরকারের পদত্যাগের আন্দোলনে পরিণত হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]