ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯

বেসরকারি মেডিকেলে ভর্তির আবেদন শুরু ১৩ নভেম্বর
শিক্ষার আলো প্রতিবেদন
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 8

বেসরকারি মেডিকেল কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হচ্ছে। বাংলাদেশ ডেন্টাল মেডিকেল কাউন্সিল ও স্বাস্থ্য পরিবার কল্যাণ নীতিমালার আলোকে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সিদ্ধান্ত মোতাবেক বেসরকারি মেডিকেল কলেজগুলোতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। ১৩ নভেম্বর ভর্তির আবেদনপত্র বিতরণ শুরু হবে এবং ২৪ নভেম্বর পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। এ ছাড়া ২৭ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রণীত জাতীয় মেধা তালিকার ভিত্তিতে প্রাপ্ত সব আবেদনের কোটাভিত্তিক পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।
ফলাফল প্রকাশের পর ১-১৫ ডিসেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া চলবে। ৩১ ডিসেম্বর পর্যন্ত খালি আসন পূরণের জন্য অপেক্ষমাণ তালিকা থেকে মেধাক্রম অনুসরণ করে ভর্তি শেষ করা হবে এবং ২০২০ সালের ১০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।
বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি বিজ্ঞপ্তি দেশে বহুল প্রচারিত কমপক্ষে দুটি বাংলা ও একটি ইংরেজি দৈনিকে প্রকাশ করতে হবে। এ ছাড়া নিজস্ব ওয়েবসাইটে বাংলা ও ইংরেজিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
ন্যূনতম ৪০ বা তদূর্ধ্ব প্রাপ্ত নম্বরধারীদের যে মেধাতালিকা প্রস্তুত করা হয়েছে তা অনুসরণ করে মুক্তিযোদ্ধাসহ অন্যান্য কোটা নীতিমালা অনুসরণ করতে হবে। শিক্ষর্থীরা তাদের পছন্দের কলেজে আবেদন করবেন। ভর্তির ক্ষেত্রে কোনোক্রমেই মেধাক্রম লঙ্ঘন করা যাবে না। একাধিক দফায় ভর্তি প্রয়োজন হলে প্রতিবারই মেধাক্রম অনুসরণ করতে হবে। প্রতিবার ভর্তির ক্ষেত্রে ৫-৭ দিন সময় দিতে হবে। স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে ভর্তি পরীক্ষার ফলাফল জানা যাবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]