ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ ৭ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯

বাস কন্ডাক্টর থেকে কোটি টাকার মালিক
আনন্দ সময় ডেস্ক
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 14

দক্ষিণী সিনেমার জনপ্রিয় সুপারস্টার রজনীকান্ত যার আসল নাম শিবাজি রাও গায়কোয়াড়। সিনেমা জগতে আসার আগে এই অভিনেতা নানা রকম ছোটখাটো কাজও করেছেন। কখনও কুলি হয়ে অন্যের জিনিসপত্র বয়ে দিয়েছেন, আবার কখনও বাসের টিকেট কেটেছেন কন্ডাক্টর হয়ে। উপার্জনের জন্য একসময় এসব কিছুই করতে হয়েছে তাকে। আর বর্তমানে তিনি অন্তত চারশ কোটি টাকার মালিক! ২০১০ সালে ফোর্বস ম্যাগাজিন থেকে জানা যায়, তখন তার সম্পত্তির পরিমাণ ছিল ৩৫৪ কোটি ৬৮ লাখ ১৫ হাজার টাকা। বর্তমানে সম্পত্তির এই হিসেব আরও বেড়েছে।
সংসারের টানাপোড়ানে কারণে স্কুল পাস করেই রজনীকান্ত চাকরির জন্য ব্যস্ত হতে হয় তাকে। তারপর বেঙ্গালুরু ট্রান্সপোর্ট ডিপার্টমেন্টের বাস কন্ডাক্টরের কাজ পান। বাস কন্ডাক্টরের চাকরি করার সময় রজনীকান্ত কবি ও লেখক টপি মুনিয়াপ্পার পৌরাণিক কাহিনিতে অভিনয়ের সুযোগ পান। সে সময় তিনি অভিনয়টা আরও ভালো করে শেখার জন্য মাদ্রাজ ফিল্ম ইনস্টিটিউটে ভর্তি হন। সে সময় তার আর এক কন্ডাক্টর বন্ধু ভরসা জুগিয়েছিলেন অভিনয়ের জন্য। ফিল্ম ইনস্টিটিউটেই তামিল সিনেমার পরিচালক কে বালাচন্দ্রের নজরে পড়ে যান তিনি। তার পরামর্শেই তামিল ভাষা শেখেন রজনীকান্ত। ১৯৭৫ সালে কে বালাচন্দ্রের ফিল্ম ‘অপূর্বা রাগাঙ্গাল’-এ প্রথম অভিনয় করেন।
তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক সিনেমায় অভিনয়ের প্রস্তাব পেতে থাকেন তিনি। ২০০৭ সালে ‘শিবাজি’ সিনেমায় ২৬ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে এশিয়ার দ্বিতীয় পারিশ্রমিক নেওয়া অভিনেতা হন তিনি। ওই বছর পারিশ্রমিকে প্রথম ছিলেন জ্যাকি চ্যান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]