ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৮ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

দাপুটে জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 11

পার্থের উইকেট অপেক্ষা করছিল বাড়তি গতি আর বাউন্সে পসরা সাজিয়ে। উইকেটের উপহার দেওয়া ওমন আচরণ লুফে নিয়ে পাকিস্তানি ব্যাটসম্যানদের সব ধররের বিপদেই ফেলল অস্ট্রেলিয়ার পেসাররা। কিন্তু উল্টোপথে সফরকারী বোলাররা। ১০৭ রানের জয়ের লক্ষ্যে নামা স্বাগতিকদের ব্যাটিং লাইনআপে একবারও আঘাত হানতে পারেনি তারা। তাতে ১০ উইকেটের দাপুটে জয়ে ২-০ ব্যবধানে ৩ ম্যাচের সিরিজটা জিতে নিল অজিরা।
সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারই খেলেছে পাকিস্তান। খুইয়েছে ৮ উইকেট। কিন্তু জমা করতে পেরেছে মাত্র ১০৬ রান। মিচেল স্টার্ক (২/২৯), সিন অ্যাবোর্ট (২/১৪) এবং কেন রিচার্ডসনের (৩/১৮) গতি আর সুইংয়ের সামনে দুই ব্যাটসম্যানই কেবল ছুঁতে পেরেছেন দুই অঙ্কের রান। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৪৫ রানে ইনিংস খেলেন ইফতিখার আহমেদ এবং ওপেনার ইমাম-উল-হক করেন ১৮।
ব্যাটসম্যানদের সামান্য সেই পুঁজি নিয়ে লড়াই করার কোনো সুযোগই পায়নি পাকিস্তানের বোলাররা। দুই ওপেনারÑ ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চের ব্যাটে ভর করেই জয়ের বন্দরে পৌঁছে গেছে অস্ট্রেলিয়া, সেটাও ১১.৫ ওভারে। ৩৫ বলে ৪৮ রানে অপরাজিত ছিলেন ওয়ার্নার এবং দলপতি ফিঞ্চ পেয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১১তম হাফসেঞ্চুরির দেখা। ৩৬ বলে ৪ চার এবং ৩ ছক্কায় নিজের ৫২ রানের ইনিংস সাজান অজি দলপতি।
এই জয়ে টি-টোয়েন্টির পঞ্জিকাবর্ষে অপরাজেয় থাকার রেকর্ডও অক্ষুণ্ন রাখল অস্ট্রেলিয়া। দেশের মাটিতে ক্রিকেটের ছোট ফরম্যাটে পাকিস্তানের সিরিজ জয়ের আগে শ্রীলঙ্কাকে তিন ম্যাচ সিরিজে ধবলধোলাইয়ের লজ্জা দেয় অজিরা। যে সিরিজ দিয়ে শুরু হয়েছে ফিঞ্চদের টি-টোয়েন্টি বিশ^কাপের প্রস্তুতি। আগামী বছর আইসিসির ইভেন্টটির পর্দা ওঠবে তাদের দেশেই। চার-ছক্কার ওই লড়াইয়ের আগে দাপুটে দুই সিরিজ জয়ে অজিরা জানান দিল নিজেদের শক্তি আর সামর্থ্যরে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]