ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯ ৮ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শনিবার ২৩ নভেম্বর ২০১৯

ইউরোপার নকআউটে ম্যানইউ
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: শনিবার, ৯ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

ইংলিশ প্রিমিয়ার লিগে তথৈবচ অবস্থা ম্যানচেস্টার ইউনাইটেডের। ১০ ম্যাচে জয় মাত্র ৩টিতে, হার ও ড্র সমান ৪টি করে। কিন্তু মঞ্চটা যখন ইউরোপ লিগ, তখন ম্যানইউ যেন ভিন্ন দল। শতভাগ জয় নেই, তবে এখন অবধি অপরাজেয়। সবশেষ বৃহস্পতিবার রাতে তারা উড়িয়ে দিয়েছে পার্টিজানকে। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে জিতেছে ৩-০ ব্যবধানে। এ জয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ইউরোপা লিগের নকআউট পর্বও নিশ্চিত করেছে ওলে গুনার সুলশারের শিষ্যরা।
ওল্ড ট্রাফোর্ডে ‘এল’ গ্রুপের ম্যাচটিতে ৫ মিনিটের মধ্যেই গোলের দেখা পান ম্যানইউর অ্যান্থনি মার্শিয়াল এবং পার্টিজানের উমর সাদিক। কিন্তু দুটোই বাতিল হয় অফসাইডের কারণে। তার আগে প্রতিপক্ষের গোলমুখ থেকে ১০ গজ দূরে বল পেয়েও সুলশারকে হতাশ করেন মার্কোস রাশফোর্ড। কোচের সেই হতাশা কাটান ম্যাসন গ্রিনউড। ২১ মিনিটে ম্যানইউকে লিড এনে দেন ইংলিশ এই ফরোয়ার্ড এবং ১২ মিনিট পর অবদান রাখেন দলের দ্বিতীয় গোলে।
গ্রিনউডের পাস জটলার মধ্যে পেয়েছিলেন মার্শিয়াল। ভুল করেননি ম্যানইউর ফরাসি ফরোয়ার্ড। দারুণ বুদ্ধিমত্তায় দুই অতিথি ডিফেন্ডারকে পাশ কাটিয়ে রক্ষণচেড়া শটে ব্যবধান দ্বিগুণ করেন। আর তাতে প্রায় এক বছর পর ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতের যাওয়ার সৌভাগ্য হয় সুলশারের শিষ্যদের। দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ৩-০ করেন রাশফোর্ড। ৪৯ মিনিটে অ্যাশলি ইয়ংয়ের দুর্দান্ত পাস ধরে জাল কাঁপান ইংল্যান্ডের তারকা ফরোয়ার্ড।
এদিকে বরুসিয়া ম’গ্লাডবাখের কাছে ২-১ ব্যবধানে হেরে নিজেদের বিপদ আরও বাড়িয়েছে রোমা। জার্মান ক্লাবটির মাঠে ফেদেরিকো ফাজিওয়ের আত্মঘাতী গোলে ৩৫ মিনিটে পিছিয়ে যায় রোমা। যদিও ৬৪ মিনিটে স্বাগতিকদের জাল কাঁপিয়ে ভুল শুধরে নেন ফাজিও। কিন্তু ইনজুরি সময়ে মার্কোস থুরামের গোলে শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় রোমার। এ হারে ৪ ম্যাচে ৫ পয়েন্টে টেবিলের তিনে থাকা ইতালিয়ান দলটির নকআউটে ওঠার পথটাও হয়ে গেল কঠিন।
অন্যদিকে টানা চতুর্থ জয়ে ‘এ’ গ্রুপ থেকে নকআউটে খেলার টিকেট নিশ্চিত করেছে সেভিয়া। মুনিয়েরের দুর্দান্ত এক হ্যাটট্রিকে স্বাগতিক ডুডেলাঞ্জকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ ক্লাবটি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]