ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯

জাতীয় লিগে বৃষ্টির বাধা
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 10

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব পড়েছে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডের প্রথম দিনে। শনিবার বৃষ্টির কবলে পড়েছে চারটি ম্যাচই। টসও হতে পারেনি দুই ম্যাচের। অপর ম্যাচ দুটো মাঠে গড়ালেও বৈরী আবহাওয়ায় খেলা হয়নি পুরো ৯০ ওভার।
প্রথম স্তরের ম্যাচে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ছিল খুলনা আর রাজশাহী বিভাগের খেলা। কিন্তু বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেছে প্রথম দিন। এ স্তরের অপর ম্যাচ অবশ্য গড়িয়েছে মাঠে। তবে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুর বিভাগ ও ঢাকা বিভাগের মধ্যকার ম্যাচটির প্রথম দিনে খেলা হয়েছে মাত্র ৪১ ওভার। অপরদিকে বৃষ্টির কারণে স্বাগতিক বরিশাল বিভাগ এবং চট্টগ্রাম বিভাগের দ্বিতীয় স্তরের ম্যাচের প্রথম দিনে টস হয়নি। এ স্তরের আরেক ম্যাচ আলোক স্বল্পতায় বন্ধ হওয়ার আগ পর্যন্ত ৭৬ ওভার লড়াই করার সুযোগ পেয়েছে ঢাকা মেট্রো এবং সিলেট বিভাগ।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম দিন শেষে রংপুরের সংগ্রহ ৫ উইকেটে ১১০ রান। দুটি করে উইকেট নিয়েছেন ঢাকা বিভাগের শাহাদাত হোসেন ও সালাহউদ্দিন শাকিল। অপর শিকারি নাজমুল ইসলাম অপু। প্রথম ইনিংসে রংপুরের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৫৭ রান করেছেন সোহরাওয়ার্দী শুভ। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান এসেছে নাইম ইসলামের ব্যাট থেকে। দুই ওপেনার রিশাদ হোসেন ও মেহেদি মারুফ ফিরেছেন রানের খাতা না খুলেই। রিশাদের শিকারি শাহাদাত ও মারুফকে প্যাভিলিয়নে পাঠান শাকিল।
৯৬ বলে ১১টি চার মেরে ৫৭ রানে নাজমুল ঘূর্ণিতে শুভাগত হোমের হাতে ক্যাচ তুলে দিয়েছেন সোহরাওয়ার্দী শুভ। শুরুটা ভালো করেও লম্বা ইনিংস খেলতে ব্যর্থ নাইম ইসলাম এবং আরিফুল হক। বল করার পর ফিরতি ক্যাচ নিয়ে ২৩ রান করা নাইমকে শিকার বানান শাহাদাত। আর ব্যক্তিগত ১৫ রানে উইকেটকিপারকে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন আরিফুল। তাকে শিকার করেন শাকিল। দিন শেষে নাসির হোসেন ৫ ও তানবির হায়দার ৬ রানে অপরাজিত আছেন।
রাজশাহী বিভাগীয় স্টেডিয়ামে প্রথম দিনে হয়েছে ৭৬ ওভারের খেলা। সিলেট বিভাগের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা মেট্রো শামসুর রহমান শুভর সেঞ্চুরি (১১৪) ও আল আমিনের ৬৯ রানে ভর করে ৭ উইকেটে সংগ্রহ করেছে ২৮২ রান। ২ রানের জন্য ফিফটি বঞ্চিত হয়েছেন ওপেনার রাকিন আহমেদ। দিন শেষে শরিফুল্লাহ ২১ ও নিহাদুজ্জামান অপরাজিত আছেন ০ রানে। উইকেট শিকারে সিলেট বিভাগের হয়ে পারদর্শিতা দেখিয়েছেন মিডিয়াম পেসার রেজাউর রহমান ও এনামুল হক জুনিয়র। রেজার শিকার ৪টি ও এনামুলের ৩টি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]