ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯

‘বুলবুল’ মোকাবেলায় সরকারের প্রস্তুতি নিয়ে মওদুদের উদ্বেগ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১০ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 12

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় সরকারের যথেষ্ট প্রস্তুতি নেই দাবি করে উদ্বেগ প্রকাশ করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, যদি এই ঘূর্ণিঝড় আঘাত করে, তাহলে আমাদের অনেক ক্ষতি হবে, আমাদের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে। আমরা অতীতেও দেখেছি, সরকারের অবহেলার কারণে এই ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দুর্যোগে যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়, তারা গরিব মানুষ যারা একেবারে উপক‚লে থাকে। ১০ নম্বর বিপদ সঙ্কেত দিয়েছে শুনলাম। আমাদের জানা মতে, সরকার যথেষ্ট রকমের ব্যবস্থা গ্রহণ করেনি।
তবে ঘূর্ণিঝড় মোকাবেলায় সব প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপক‚লের ১৮ লাখ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।
মওদুদ বলেন, আসুন আজকে আমরা দোয়া করি, যাতে এই ঘূর্ণিঝড়টা দুর্বল হয়ে যায়, যাতে নিস্তেজ হয়ে যায়, উপক‚লে যাতে আঘাত না হানে। সরকারের সমালোচনা করে সাবেক মন্ত্রী মওদুদ বলেন, এই সরকার বলে তারা উন্নয়নের রোল মডেল। শুনতে শুনতে এখন কান ঝালাপালা হয়ে গেছে। ১৫ মিনিট বৃষ্টি হলে যে দেশের রাজধানী পানির নিচে চলে যায়Ñ এটাকে না কি বলে উন্নয়নের রোল মডেল, যে রাজধানীতে এক কিলোমিটার পথ যেতে ৪৫ মিনিট সময় লাগে, এটাকে না কি বলে রোল মডেল। জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ওই সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের আহŸায়ক রফিকুল ইসলাম মাহতাব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার আবদুল মুক্তাদির, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা ফরিদা ইয়াসমীন, জাতীয়তাবাদী উলামা দলের শাহ নেছারুল হক বক্তব্য রাখেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]