ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় শেষে আধ ঘণ্টার মধ্যে লাইন মেরামত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১০ নভেম্বর, ২০১৯, ৯:২৪ এএম | অনলাইন সংস্করণ  Count : 49

ঘূর্ণিঝড় শেষে আধ ঘণ্টার মধ্যে লাইন মেরামত

ঘূর্ণিঝড় শেষে আধ ঘণ্টার মধ্যে লাইন মেরামত

উপকূল অতিক্রমরত প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় বিদ্যুৎ বিতরণকারী তিন সংস্থা বিশেষ প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে ঘূর্ণিঝড় শেষ হওয়ার আধ ঘণ্টার মধ্যে লাইন মেরামত শুরু করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ বিদ্যুতায়ন বোর্ড (পিডিবি) এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এবং ওয়েস্ট পাওয়ার জোন ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো)। এ উপলক্ষ্যে সবার ছুটি বাতিলের পাশাপাশি স্টেশন ছেড়ে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পিডিবি সূত্র জানিয়েছে, ঝড় শেষ হওয়ার পর পরই যাতে মেরামতের কাজ শুরু হয় সে জন্য কারিগরি দলের সঙ্গে বৈদ্যুতিক তার, ট্রান্সফরমার, খুঁটি প্রস্তুত রাখা হয়েছে।

সংস্থাটির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, পিডিবির ৪টি বিতরণ জোনে বুলবুল মোকাবিলায় আলাদা কন্ট্রোল রুম খোলা হয়েছে। শুধু চট্টগ্রাম এলাকায় বুলবুলের প্রভাব পড়তে পারে। তবে, চট্টগ্রাম ছাড়াও অন্য সব এলাকায় সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সবার ছুটি বাতিলের পাশাপাশি স্টেশন ছেড়ে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালিদ মাহমুদ বলেন, কন্ট্রোল রুম খুলে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। এনএলডিসিতে আমরা বৈঠক করেছি। কীভাবে পরিস্থিতি মোকাবিলা করা যায়, সে বিষয়ে সব প্রস্তুতি নিয়েছে পিডিবি।

উল্লেখ্য, শনিবার (৯ নভেম্বর) দিনব্যাপী বুলবুল মোকাবিলায় আলাদাভাবে বৈঠক করেছে বিদ্যুৎ বিতরণকারী দুটি সংস্থাই। এছাড়া গ্রিড লাইন যাতে স্বাভাবিক থাকে এজন্য বিদ্যুৎ বিভাগ আলাদাভাবে ন্যাশনাল লোড ডেসপাস সেন্টারে (এনএলডিসি) বৈঠক করেছে।

প্রসঙ্গত ২০০৮ সালে সিডরের সময় দেশে ব্ল্যাক আউটের ঘটনা ঘটেছিল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]