ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ ১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯

ইতিহাস গড়া হলো না টাইগারদের
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ১০ নভেম্বর, ২০১৯, ১১:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 204

ইতিহাস গড়া হলো না টাইগারদের

ইতিহাস গড়া হলো না টাইগারদের

অনায়াস জয় দেখতে থাকা ম্যাচটিও ৩৩ রানে হেরে গেছে বাংলাদেশ। ১৭৫ রানের বড় লক্ষ্য নিয়ে খেলার শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে পরপর লিটন দাস ও সৌম্য সরকারের উইকেট হারিয়ে  বিপদে পড়ে যায় বাংলাদেশ। কিন্তু শুরুর ধাক্কা সামলে হাল ধরেন মোহাম্মদ নাঈম ও মোহাম্মদ মিঠুন। তৃতীয় উইকেট জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। কিন্তু শেষ রক্ষা হয়নি বাংলাদেশের। সিরিজের শেষ ম্যাচে ভারতের কাছে ৩০ রানে হেরেছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল রোহিত শর্মার দল।

ভারতের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন দীপক চাহার। তিনি হ্যাটট্রিকসহ ছয় উইকেট পান। এছাড়া মাহমুদউল্লাহর উইকেট শিকার করে টি-টোয়েন্টিতে নিজের ৫০তম উইকেট তুলে নেন চাহার। আর শিবম দুবে নেন তিনটি উইকেট।

এর আগে  নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিন্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নাগপুরে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ভারত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে।

উল্লেখ্য, বাংলাদেশের সামনে ইতিহাস হাতছানি দিচ্ছিল। কেননা ভারতের মাটিতে এখন পযর্ন্ত কোনো দল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি। আর বাংলাদেশের জন্য ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জেতার ইতিহাস গড়ার সুযোগ তো ছিলই। তবে বাংলাদেশ কোনোটাই করতে পারেনি। শেষ ম্যাচে ৩০ রানের ব্যবধানে হেরে টাইগাররা সিরিজ খুইয়েছে ২-১ ব্যবধানে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]