ই-পেপার বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

শিশিরের জন্য ইডেন টেস্টের সময় এগিয়ে আনা হলো
প্রকাশ: বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ১:৩৩ পিএম  (ভিজিট : ৩০২)
নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত ও বাংলাদেশ।  বাংলাদেশের ভারত সফরের সবচেয়ে বড় আকর্ষণ ইডেনের মাঠের এই  টেস্ট। এই ম্যাচ ঘিরে নানা আয়োজনে ব্যস্ত সময় কাটাচ্ছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। কলকাতার ইডেন গার্ডেন্সে ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে ঐতিহাসিক এই টেস্টটি।

তবে এই টেস্টর পাঁচ দিন যাতে কোনো সমস্যা না হয় সেই ব্যবস্থাও হাতে নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। জানা যায়, পশ্চিমবঙ্গে সন্ধ্যার পর থেকে শিশির পড়তে থাকে। দিবারাত্রির টেস্টটিতে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে শিশির ফ্যাক্টর। আর এই শিশির থেকে বাঁচতে ম্যাচের সময় ৩০ মিনিট এগিয়ে আনা হয়েছে। সেই বিষয়টি মাথায় রেখে টেস্টের সময় পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। সিএবি’র অনুরোধেই এ সিদ্ধান্ত নিয়েছে তারা।

টেস্টটি প্রতিদিন বাংলাদেশ সময় দুপুর দুইটা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শিশিরের বিষয়টি মাথায় রেখে আধা ঘণ্টা এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

বিসিসিআইর এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা ইন্দো এশিয়ান নিউজ জানিয়েছে, নতুন সময় অনুযায়ী প্রতিদিন খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টা থেকে। আর শেষ হবে সন্ধ্যা সাড়ে ৭টায়। প্রথম সেশন শেষ হবে দুপুর আড়াইটায়। দ্বিতীয় সেশন শুরু হবে দুপুর ৩.১০ মিনিটে, চলবে ৫.১০ মিনিট পর্যন্ত। শেষ সেশন সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত চলবে।

সাধারণত ৮টার পর থেকে শিশির পড়তে শুরু করে। তাই ৮টার মধ্যে প্রতিদিনের খেলা শেষ করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এর আগে ইডেনের পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায় বলেছেন, ‘সাধারণত ৮টা কিংবা সাড়ে ৮টার পরে শিশির পড়তে শুরু করে। চলতি বছর অনুষ্ঠিত সাদা বলের ক্রিকেটে এটা খেয়াল করেছি আমরা। তাই (৮টার মধ্যে খেলা শেষ হলে) আমি মনে করি শিশির খুব বেশি প্রভাব ফেলতে পারবে না।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close