ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

‘মিশন হিমালয়া ২০১৯ -এর পতাকা হস্তান্তর অনুষ্ঠান কাল
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ১০:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 232

‘মিশন হিমালয়া ২০১৯ -এর পতাকা হস্তান্তর অনুষ্ঠান কাল

‘মিশন হিমালয়া ২০১৯ -এর পতাকা হস্তান্তর অনুষ্ঠান কাল

‘মিশন হিমালয়া ২০১৯ - অভিযান ইয়ালা পিক, নেপাল’ বিষয়ক সংবাদ সম্মেলন এবং বাংলাদেশের পতাকা হস্তান্তর অনুষ্ঠান কাল শুক্রবার।

রোপফোর (Rope4) সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ অনুষ্ঠানের আয়োজন করেছে।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের পর্বতারোহণ প্রশিক্ষক মীর সামসুল আলম বাবু।
 
এই কার্যক্রমের আওতায়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে একটি অডিশনের আয়োজন করা হয় যাতে ৬৮ জন আগ্রহী অংশগ্রহণ করে। বাছাইকৃত ২৫ জন অংশগ্রহণকারী বাংলাদেশ বন বিভাগের অধীনে হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে একটি ৪ দিনব্যাপী  ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্পে অংশগ্রহণ করে। বাংলদেশ পর্যটন কর্পোরেশনে আনুষ্ঠানিকভাবে সেরা ৩ জনকে নেপালের ইয়ালা পাহাড়ে অভিযানের জন্য পুরুস্কৃত করা হয় ১২ অক্টোবর তারিখে। পুরষ্কারপ্রাপ্ত অভিযানটি ২১ নভেম্বর তারিখে শুরু এবং ৫ ডিসেম্বর তারিখে শেষ হবে। এই অভিযানের সম্পূর্ণ খরচ রোপফোর (Rope4) আউটডোর এডুকেশন বহন করবে।  

‘মিশন হিমালয়া ২০১৯’ শীর্ষক কার্যক্রমটি বাংলাদেশের তরুণদেরকে তাদের উন্নয়নের জন্য স্বাস্থ্যকর জীবনধারায় অনুপ্রাণিত করবে, এর মাধ্যমে তারা তাদের লুকানো শারীরিক শক্তি ও প্রকৃতির প্রতি ভালবাসা আবিষ্কার করতে পারবে। রোপফোর (Rope4) প্রতি বছর এই কার্যক্রমটির ধারাবাহিকতা বজায় রাখবে। 

রোপফোর (Rope4) এর প্রতিষ্ঠাতা, পর্বতারোহণ প্রশিক্ষক মহিউদ্দিন মাহি এবং মারুফা হক যুব সমাজকে পর্বতারোহণের মাধ্যমে স্বাস্থ্যকর জীবনধারায় অনুপ্রাণিত করতে বদ্ধ পরিকর।

উল্লেখ্য, রোপফোর (Rope4) আউটডোর এডুকেশন ইতিবাচক রোমাঞ্চ কার্যক্রম মাধ্যমে যুব উন্নয়নের কাজ করে থাকে।  তরুণ প্রজন্ম তাদের বিনোদন এবং অবসর সময়ে প্রযুক্তির উপর অত্যন্ত নির্ভরশীল; দুর্ভাগ্যবশত, অনেকে নেতিবাচক কর্মকাণ্ডে জড়িয়ে  (উদাহরণস্বরূপ মাদকদ্রব্য) যায়। ফলশ্রুতিতে তাদের শারীরিক বিকাশ বাঁধাগ্রস্ত হয়। যুব সমাজকে সুস্থ জীবনধারায় অনুপ্রাণিত করার লক্ষে রোপফোর (Rope4) পর্বতারোহণ বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ ও অভিযানের আয়োজন করে থাকে।   

‘মিশন হিমালয়া ২০১৯’ কার্যক্রমে সহযোগিতা করছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, লিভিং উইথ ফরেস্ট এবং দ্যা ডেইলি স্টার।  
 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]