ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

অভিক এবার এন্ডুরান্স রেসে
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 159

তরুণ অভিক আনোয়ারের ছুটে চলাটা যেন অদম্যগতিতে। পর্বতসম পরিশ্রম ও সাধনা নিয়ে একের পর এক ছুটে চলছেন কার রেসে। সাফল্যের সুতো ছুঁয়েছেন বেশ আগে। সাফল্যেও এ ঝুলিতে রেকর্ডও একাধিক। এখন শুধু সামনের পানে এগিয়ে চলা। সাফল্য ও রেকর্ডের এবারের যাত্রা মালয়েশিয়ায়।
আগামী ২৩ নভেম্বর মালয়েশিয়ায় অনুষ্ঠেয় ১০০০ কিলোমিটার এন্ডুরান্স রেস ফর্মুলা ওয়ান সার্কিটে অংশ নিতে যাচ্ছেন সাহসী অভিক। এতে ৭৭টি গাড়ি নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অংশ নেবেন প্রায় ২১০ জন প্রতিযোগী।
এমন মেগা প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগে অভিভূত অভিক আনোয়ার সময়ের আলোকে বলেন, এশিয়ার মধ্যে সবচেয়ে কঠিন এ রেসে অংশ নেওয়া অনেক চ্যালেঞ্জিং তো বটেই। কারণ এর আগে এই রেসে বাংলাদেশ থেকে কেউ অংশ নেননি। তাই অনুভূতিটাও অন্যরকম। সেরাটা দেওয়ার চেষ্টা করব। দেশবাসীর কাছে জেতার জন্য দোয়া চাচ্ছি।
রেসে অংশ নিতে অভিক মালয়েশিয়া যাবেন ১৯ নভেম্বর। অনুশীলন করবেন ২০ ও ২১ নভেম্বর। তার বাছাইপর্ব ২২ নভেম্বর। মূল রেস ২৩ নভেম্বর। এই রেসে আমার কো-ড্রাইভার হচ্ছেন ভারতের আনমোল সিং।
এর আগে এ বছরের জুনে আন্তর্জাতিক কার রেসিংয়ে বাংলাদেশের জন্য অভিক আনোয়ার বয়ে এনেছিলেন প্রথম ও ঐতিহাসিক এক সাফল্য। ভারতে অনুষ্ঠিত ইন্ডিয়ান টুরিং কার ন্যাশনাল চ্যম্পিয়নশিপে সবাইকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করেন। এটাই তার প্রথম আন্তর্জাতিক সাফল্য। সেই সঙ্গে বাংলাদেশেরও। এরপর জুলাইয়ে ভারতের চেন্নাইয়ে অনুষ্ঠিত সে দেশের জাতীয় মোটরস্পোর্ট ইভেন্ট ভোক্সওয়াগন এমিও কাপে তৃতীয় স্থান অধিকার করেন। আগস্টে মালয়েশিয়ায় অনুষ্ঠিত ফর্মুলা ওয়ান ট্র্যাক রেসে (মালয়েশিয়ান চ্যাম্পিয়নশিপ সিরিজের রাউন্ড ৪-এর দ্বিতীয় রেস) অংশ নিয়ে ৪৮ প্রতিযোগীর মধ্যে তৃতীয় স্থানটি অলংকৃত করেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]