ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

চ্যাম্পিয়ন নেপাল, বাংলাদেশ চতুর্থ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 16

শেষ বেলায় প্রত্যাশা মেটাতে পারল না বাংলাদেশের মেয়েরা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কিরগিজস্তানের কাছে হেরে পাঁচ দলের আসর বঙ্গমাতা এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপে চতুর্থ হয়েছে স্বাগতিকরা। অন্যদিকে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে নেপাল। বৃহস্পতিবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে মালদ্বীপের বিপক্ষে দাপুটে পারফরম্যান্স দেখিয়েছে তারা, ৩-০ সেটে জয় তুলে মেতেছে শিরোপার উৎসবে। ২৫-১৩, ২৫-১২ ব্যবধানে শুরুর দুই সেট জিতে ম্যাচে চালকের আসনে বসে যাওয়া নেপাল তৃতীয় সেট জিতে নেয় ২৫-০৮ ব্যবধানে।
সাংগঠনিক দুর্বলতা আর আর্থিক সমস্যার কারণে হঠাৎ করেই ২০১৩ সালে বন্ধ হয়ে গিয়েছিল বাংলাদেশের মেয়েদের ভলিবলের কার্যক্রম। তবে কয়েকজন সাবেক খেলোয়াড়ের তৎপরতায় বছর দুয়েক আগে আবার নতুন করে ভলিবলে পথচলা শুরু করে বাংলাদেশের মেয়েরা। সেই চলাটাও যে নিবিঘ্ন ছিল, এমনটা নয়। পরিস্থিতি বিবেচনা করেই আসরে বাংলাদেশ দলকে নিয়ে বড় কোনো আশার কথা শোনাতে পারেননি ভলিবল ফেডারেশন। জয়-পরাজয় ভুলে ভালো খেলুক মেয়েরাÑ চাওয়াটা ছিল এমন।
চাওয়াটা অপূর্ণ থেকে গেছে, এমনটা বলা যাবে না। আসরে স্বাগতিকদের শুরুটা ছিল স্বপ্নীল। আফগানিস্তানকে ৩-০ সেটে উড়িয়ে দিয়েছিল তারা। কিন্তু পরবর্তী দুই ম্যাচে শক্তিধর প্রতিপক্ষ নেপাল আর মালদ্বীপের কাছে হারতে হয় একই ব্যবধানে। তাতে ভেস্তে যায় ফাইনালের স্বপ্ন। তবে লিগপর্বের শেষ ম্যাচে দারুণ খেলে স্বাগতিকরা হারায় কিরগিজস্তানকে। চার ম্যাচের দুটোতে জয় তুলে নাম লেখায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। সেই ম্যাচেও তাদের প্রতিপক্ষ ছিল কিরগিজস্তান। কিন্তু আগের দিনের মতো এদিন আর ঘুরে দাঁড়ানোর গল্প লিখতে পারেনি বাংলাদেশ।
আগের দিন দুই সেটে পিছিয়ে পড়েও যে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছিল বাংলাদেশ, বৃহস্পতিবার সেই দলটির কাছেই তারা হেরেছে ৩-০ সেটে। একপেশে ম্যাচে প্রথম সেট ২৫-১৩, দ্বিতীয় সেট ২৫-১৪ পয়েন্টে হারের পর স্বাগতিক মেয়েরা তৃতীয় সেটে হেরে যায় ২৫-১২ পয়েন্টে। এই হারের ফলে চতুর্থ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]