ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯ ১ পৌষ ১৪২৬
ই-পেপার রোববার ১৫ ডিসেম্বর ২০১৯

‘মিশন হিমালয়া ২০১৯’
ইয়ালা পিক অভিযানের পতাকা হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন
প্রকাশ: শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ৮:২৫ পিএম আপডেট: ১৫.১১.২০১৯ ৮:৪৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 473

অনুষ্ঠানে অতিথিরা ‘মিশন হিমালয়া ২০১৯’-এর অভিযাত্রীদের হাতে বাংলাদেশের পতাকা তুলে দেন

অনুষ্ঠানে অতিথিরা ‘মিশন হিমালয়া ২০১৯’-এর অভিযাত্রীদের হাতে বাংলাদেশের পতাকা তুলে দেন

পর্বতারোহণ বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ ও অভিযান নিয়ে কাজ করা সংগঠন রোপফোর (Rope4) এর আয়োজনে জাতীয় প্রেস ক্লাবে হয়ে গেল ‘মিশন হিমালয়া ২০১৯’ -এর পতাকা হস্তান্তর অনুষ্ঠান।

শুক্রবার (১৫ নভেম্বর ২০১৯) সকাল ১০ টায়, ‘মিশন হিমালয়া ২০১৯’ - অভিযান ইয়ালা পিক, নেপাল’ বিষয়ক সংবাদ সম্মেলন এবং বাংলাদেশের পতাকা হস্তান্তর অনুষ্ঠান জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পর্বতারোহণ প্রশিক্ষক মীর সামসুল আলম বাবু, পর্বতারোহী আহমেদ রিয়াজ এবং বাইসাইকেল এক্টিভিস্ট ফুয়াদ আহসান চৌধুরী অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 


রোপফোর (Rope4) এর প্রতিষ্ঠাতা পর্বতারোহণ প্রশিক্ষক মহিউদ্দিন মাহি এবং মারুফা হক অতিথিদের সঙ্গে নিয়ে ‘মিশন হিমালয়া ২০১৯’-এর অভিযাত্রীদের হাতে বাংলাদেশের পতাকা তুলে দেন।


‘মিশন হিমালয়া ২০১৯’-এর ৩ বিজয়ীর সঙ্গে রোপফোর-এর প্রতিষ্ঠাতা মহিউদ্দিন মাহি ও মারুফা হক

‘মিশন হিমালয়া ২০১৯’-এর ৩ বিজয়ীর সঙ্গে রোপফোর-এর প্রতিষ্ঠাতা মহিউদ্দিন মাহি ও মারুফা হক

রোপফোর (Rope4) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মারুফা হক জানান, ২১ তারিখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকাল সাড়ে দশটার ফ্লাইটে অভিযাত্রীরা নেপালের উদ্দেশে দেশ ছেড়ে যাবেন।

রোপফোর (Rope4) আউটডোর এডুকেশন প্রতি বছর ‘মিশন হিমালয়া’ শীর্ষক কার্যক্রমটির আয়োজন করে থাকে।  বাংলাদেশের তরুণদেরকে তাদের উন্নয়নের জন্য স্বাস্থ্যকর জীবনধারায় অনুপ্রাণিত করার জন্য এ আয়োজন, এর মাধ্যমে তারা তাদের লুকানো শারীরিক শক্তি ও প্রকৃতির প্রতি ভালোবাসা আবিষ্কার করতে পারবে।

এই কার্যক্রমের আওতায়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে একটি অডিশনের আয়োজন করা হয় যাতে ৬৮ জন আগ্রহী অংশগ্রহণ করে। বাছাইকৃত ২৫ জন অংশগ্রহণকারী বাংলাদেশ বন বিভাগের অধীনে হাজারীখিল বন্যপ্রাণী অভয়ারণ্যে একটি ৪ দিনব্যাপী ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্পে অংশগ্রহণ করে। ১২ অক্টোবর বাংলাদেশ পর্যটন কর্পোরেশনে আনুষ্ঠানিকভাবে সেরা ৩ জনকে নেপালের ইয়ালা পাহাড়ে অভিযানের জন্য পুরুস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্ত ৩ জন হলেন, আসাদুজ্জামান, হিবা শরাফুদ্দিন ও নীল হুরেজাহান।


হাজারীখিল অভয়ারণ্যে ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ সেই ক্যাম্প

হাজারীখিল অভয়ারণ্যে ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ সেই ক্যাম্প

অভিযানটি ২১ নভেম্বর তারিখে শুরু এবং ৫ ডিসেম্বর তারিখে শেষ হবে। এই অভিযানের সম্পূর্ণ খরচ রোপফোর (Rope4) আউটডোর এডুকেশন বহন করবে।

উল্লেখ্য, রোপফোর (Rope4) আউটডোর এডুকেশন ইতিবাচক রোমাঞ্চ কার্যক্রম মাধ্যমে যুব উন্নয়নের কাজ করে থাকে।  যুব সমাজকে সুস্থ জীবনধারায় অনুপ্রাণিত করার লক্ষে রোপফোর (Rope4) পর্বতারোহণ বিষয়ক কর্মশালা, প্রশিক্ষণ ও অভিযানের আয়োজন করে থাকে।


হাজারীখিলে ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্পে প্রতিযোগীরা

হাজারীখিলে ‘অভিযানের প্রস্তুতিমূলক প্রশিক্ষণ’ ক্যাম্পে প্রতিযোগীরা

‘মিশন হিমালয়া ২০১৯’ কার্যক্রমে সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, পিক ৬৯, লিভিং উইথ ফরেস্ট, মাটি-টা এবং দ্যা ডেইলি স্টার। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]