ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

উচ্চ শিক্ষাঙ্গন
আন্দোলনের নামে অরাজকতা সহ্য করা হবে না : নওফেল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, আন্দোলন সাংবিধানিক অধিকার কিন্তু অরাজকতা বা স্বেচ্ছাচারিতা করা কখনও কারও অধিকার হতে পারে না। জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের গুটিকয়েক আন্দোলনকারীর জন্য সাধারণ শিক্ষার্থীদের জীবন বিপন্ন হতে পারে না। শনিবার সাভারের আশুলিয়ায় ইস্টার্ন ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসে ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমরা বারবার বলেছি বিশ^বিদ্যালয়কে অচল করার জন্য যারা বাইরের অপশক্তিকে সঙ্গে নিয়ে অরাজগতা সৃষ্টি করছে তাদের থেকে বিরত থাকুন। তদন্তের পরে আমরা তো একটি ব্যবস্থা অবশ্যই নেব।কিন্তু এর আগে কারও অধিকার নেই, শুধু অভিযোগের ভিত্তিতে ক্যাম্পাসের এই অচলাবস্থার সৃষ্টি করা। তিনি বলেন, গবেষণা ছাড়া শিক্ষার মান ধরে রাখা কঠিন। এ জন্য প্রত্যেক বিশ^বিদ্যালয়ের কাছে অনুরোধ তারা যেন গবেষণার ওপর বেশি জোর দেয়।
বিশেষ অতিথির বক্তব্যে বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ বলেন, বিশ^বিদ্যালয়ের সরকারি বিধিবিধান মেনে চলার জন্য অনুরোধ জানাচ্ছি। সুনাম রক্ষার জন্য প্রতিটি বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষের নিজেরই তাগিদ ও চেষ্টা থাকতে হবে।
সমাবর্তনে ১ হাজার ৮০০ শিক্ষার্থী সার্টিফিকেট গ্রহণ করে। এর মধ্যে চারটি অনুষদ থেকে মোট নয়জন শিক্ষার্থী এ বছর স্বর্ণপদকের জন্য মনোনীত হন। তাদের মধ্যে চ্যান্সেলর গোল্ড মেডেল পান দুজন ও স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত তিনজনকে চেয়ারম্যানস গোল্ড মেডেল দেওয়া হয়।
এ ছাড়া চার অনুষদ থেকে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত চারজন পান ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল।সমাবর্তনে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মিজ জোয়েস ওয়্যাগানার, ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান লিয়াকত হোসেন মোগল, ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন, ইস্টার্ন ইউনিভার্সিটি কলা অনুষদের ডিন অধ্যাপক তাহমিনা আহমেদ প্রমুখ।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]