ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ ২৫ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার সোমবার ৯ ডিসেম্বর ২০১৯

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ
আশুলিয়া প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১৭ নভেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 30

আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে আবারও রাস্তায় নেমে কর্মবিরতি ও বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার সকালে আশুলিয়ার কলমায় অবস্থিত ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার প্রায় ৭শ শ্রমিক কারখানার ভেতরে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন। এর আগেও এই শ্রমিকরা রাস্তায় নেমে বকেয়া বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ করেছিলেন।
শ্রমিকরা জানান, অক্টোবর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছেন। এর আগেও তারা বেতনের দাবিতে আন্দোলন করেছিলেন। সে সময় কারখানা কর্তৃপক্ষ বৃহস্পতিবার বেতন পরিশোধ করবেন বলে সময় নেন।
সে অনুযায়ী শ্রমিকরা শনিবার সকালে বকেয়া বেতনের জন্য কারখানায় আসলে মালিকপক্ষ বেতন পরিশোধ না করেই আবারও সময় চান। শ্রমিকরা এ ঘোষণা শুনে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।
কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক হজরত আলী বলেন, বেতন-ভাতার জন্য কারখানার মালিক আমাদের আর কত ঘোরাবে। কতদিন হলো এ সমস্যা তৈরি হয়েছে। বেতন-ভাতা না পেয়ে আমরা অনেক সমস্যার মধ্যে আছি। খেয়ে না খেয়ে দিন পার করছি আমরা।
এ ব্যাপারে ট্রেন্ডি আউটওয়্যার লিমিটেড কারখানার চেয়ারম্যান সানোয়ার হোসেন বলেন, বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা থাকলেও ব্যাংকের অর্থ জটিলতার কারণে টাকা তোলা সম্ভব হয়নি। তাই সেদিন আমি শ্রমিকদের বেতন দিতে পারিনি। শনিবার ব্যাংক বন্ধ থাকায় বেতন দেওয়া যাচ্ছে না। শ্রমিকদের থেকে সময় চাওয়া হয়েছে আগামী সোমবার সকালে সব শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা হবে বলেও জানান তিনি।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]